মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১০:৩৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
অন্তর্বর্তী সরকার বিপ্লবী রূপ নিতে ব্যর্থ হয়েছে: মাহমুদুর রহমান পূর্ণিমার ভিসা জটিলতায় শাকিবের মেগা ইভেন্ট স্থগিত পুলিশের ২৫২ এসআইকে অব্যাহতিতে রাজনৈতিক কারণ নেই ৩৬৯ দিন পর মাঠে ফিরলেন নেইমার আজারবাইজানের রাষ্ট্রদূতের সঙ্গে সাক্ষাৎ প্রধান উপদেষ্টার সাগরে নিম্নচাপ, নতুন বার্তা দিলো আবহাওয়া অফিস সংবিধানে প্রয়োজনীয় সংশোধন চায় রাজনৈতিক দলগুলো জামায়াতের আইনি লড়াইয়ের পথ খুলে গেল হত্যাচেষ্টা মামলায় ব্যারিস্টার সুমন পাঁচ দিনের রিমান্ডে অন্তর্বর্তী সরকার গঠনের ২ মাসেও গতি নেই প্রশাসনে আওয়ামী লীগ ও ছাত্রলীগকে নিষিদ্ধের দাবি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ময়মনসিংহে ক্রমশ স্পষ্ট হচ্ছে বন্যার ক্ষয়ক্ষতি লেবাননের বাঙ্কারে মিলল ৫০ কোটি ডলার: ইসরায়েল পেরুর সাবেক প্রেসিডেন্টকে ২০ বছরের সাজা ইসরায়েল হামলা চালালে পুরো দায়ভার আমেরিকার: ইরান ইরানে ইসরায়েলি হামলা পরিকল্পনা ফাঁস হওয়ায় উদ্বিগ্ন বাইডেন হেলিকপ্টার বিধ্বস্ত, আমেরিকায় নিহত ৪ পিরোজপুরে ভাসমান বাজারে বেঁচাকেনা জমজমাট দুই শিক্ষার্থীকে পাঠদানে ৮ শিক্ষক, বছরে লোকশান ২৭ লাখ টাকা প্রশিক্ষণ শেষের আগেই অব্যাহতির খবর পেলেন ২৫২ এসআই

গণতন্ত্রপন্থি নেত্রী অং সান সু চি অসুস্থ

আন্তর্জাতিক ডেস্ক / ১৯৬ জন দেখেছেন
আপডেট : মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১০:৩৭ অপরাহ্ন
গণতন্ত্রপন্থি নেত্রী অং সান সু চি অসুস্থ
৭১ নিউজ বিডি অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

সামরিক অভ্যুত্থানে ক্ষমতাচ্যুত হয়ে গৃহবন্দি থাকা মিয়ানমারের গণতন্ত্রপন্থি নেত্রী অং সান সু চি অসুস্থ হয়ে পড়েছেন। কারাগারের চিকিৎসকের অধীনে চিকিৎসা চলছে সু চির। খবর রয়টার্সের।

৭৮ বছর বয়সী নোবেল বিজয়ী সু চি তার মাড়িতে ফুলে যাওয়ায় ভুগছিলেন এবং ভালভাবে খেতে পারছিলেন না এবং বমির সাথে হালকা মাথা বোধ করছেন।

২০২১ সালে সামরিক অভ্যুত্থানে সু চির নির্বাচিত সরকারকে ক্ষমতাচ্যুত করা হয়। এরপর তার বিরুদ্ধে করা বিভিন্ন মামলায় এ পর্যন্ত মোট ১৯টি অপরাধের অভিযোগ প্রমাণিত হয়েছে। এসব অপরাধের দায়ে তার মোট ৩৩ বছরের কারাদ- হয়।

গত মাসে বৌদ্ধধর্মাবলম্বীদের একটি ধর্মীয় উৎসব উপলক্ষে দেশটির জান্তা সরকারের সাত হাজারের বেশি কারাবন্দিকে সাধারণ ক্ষমা ঘোষণা করে। এর আওতায় সু চিও পড়েছেন। তাকে পাঁচ মামলায় সাধারণ ক্ষমা করা হয়। ফলে তার কারাবাসের মেয়াদ ছয় বছর কমে ২৭ বছর হয়।

আগস্টে সু চিকে কারাগার থেকে রাজধানী নেইপিডোর একটি বাড়িতে নেওয়া হয়। সেখানে তিনি এখন বন্দি আছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের অন্য সংবাদ