শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০১:১৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
অস্ট্রেলিয়াকে হারিয়ে ফাইনালে দক্ষিণ আফ্রিকা ‘সরবরাহ ঠিক থাকলে ভোক্তারা কমদামে ডিম পাবে’ বেড়েছে ফ্ল্যাট-অ্যাপার্টমেন্ট,সম্পত্তি বিক্রির পরিমাণ নির্ধারিত দামে মিলছে না সবজি-ডিম, ভোক্তার পকেটে টান হামাসের নতুন প্রধান ইয়াহিয়া সিনওয়ার নিহত : ইসরায়েল রাষ্ট্র সংস্কারে আরও ৪ কমিশন গঠন ‘শেখ হাসিনাকে ফেরাতে ব্যবস্থা নেবে সরকার’ শেখ হাসিনা ভারতে আছেন এবং থাকবেন: ভারত কমনওয়েলথ সম্মেলনে যাচ্ছেন না ড. ইউনূস: পররাষ্ট্র উপদেষ্টা ঈদুল ফিতরে ৫, আজহায় ৬ ও দুর্গাপূজায় ২ দিন ছুটি সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামানের সব সম্পদ জব্দের আদেশ ভারতকে লজ্জায় ডুবিয়ে নিউজিল্যান্ডের লিড আ.লীগ আমলের বাজার সিন্ডিকেট এখনও সক্রিয়: জামায়াত আমির জাতীয় পার্টি বৈষম্যের শিকার: জিএম কাদের ওবায়দুল কাদের-জাফর ইকবালসহ ৪৫ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা ৪৩ থেকে ৪৬ বিসিএসের নিয়োগ বাতিলের দাবি বিএনপির কমপ্লিট শাটডাউনের হুঁশিয়ারি পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কূটনৈতিক যুদ্ধে ভারত-কানাডার সম্পর্ক চরমে সাবেক সেনাপ্রধান আজিজকে স্ত্রীসহ দেশত্যাগে নিষেধাজ্ঞা নিজ দেশের জনগণের তোপের মুখে ইউক্রেন প্রেসিডেন্ট জেলেনস্কি

পাঁচ অলরাউন্ডার নিয়ে দল ঘোষণা করলো অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক / ৯১ জন দেখেছেন
আপডেট : শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০১:১৩ অপরাহ্ন
পাঁচ অলরাউন্ডার নিয়ে দল ঘোষণা করলো অস্ট্রেলিয়া
৭১ নিউজ বিডি অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

ওয়ানডে বিশ্বকাপ মাঠে গড়াতে বাকি মাত্র ২৯ দিন। ইতোমধ্যে স্বাগতিক ভারত ও চোকার্স খ্যাত দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে। এবার চূড়ান্ত দল ঘোষণা করলো পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া।

বুধবার (৬ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় সকালে ১৫ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করে ক্রিকেট অস্ট্রেলিয়া।

গত আগস্ট মাসে সবার আগে বিশ্বকাপের জন্য ১৮ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। সেখান থেকেই এবার ১৫ সদস্যের দল চূড়ান্ত করল তারা।

এদিকে দল ঘোষণার আগে অস্ট্রেলিয়াকে চিন্তায় ফেলে দিয়েছিলেন তারকা ক্রিকেটার গ্লেন ম্যাক্সওয়েল। শঙ্কা ছিল বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার। অবশেষে তাকেও স্কোয়াডে রেখেছে বোর্ড। যদিও তিনি ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজটি হয়তো খেলতে পারবেন না।

যথারীতি অধিনায়কের দায়িত্ব ‍তুলে দেয়া হয়েছে প্যাট কামিন্সকে। দলে নেয়া হয়েছে পাঁচ অলরাউন্ডার। দলের যে কোন প্রয়োজনে এই অলরাউন্ডাররা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। এছাড়াও চলমান দক্ষিণ আফ্রিকা সিরিজে মিচেল মার্শ রয়েছেন দারুণ ফর্মে।

১৮ সদস্যের ঘোষিত দল থেকে বাদ পড়েছেন তানভীর সাঙ্গা, নাথান এলিস এবং অ্যারন হার্ডি। যদিও এরা সকলেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলছেন। অন্যদিকে অস্ট্রেলিয়ার টেস্ট ক্রিকেটের তারকা ব্যাটার মারনাস লাবুশেন ১৮ সদস্যের প্রাথমিক দলেই সুযোগ পাননি। ৫ অক্টোবর থেকে বিশ্বকাপের মহাযজ্ঞ শুরু হলেও অস্ট্রেলিয়া তাদের বিশ্বকাপ যাত্রা শুরু করবে ৮ অক্টোবর। যেখানে তাদের প্রতিপক্ষ স্বাগতিক ভারত।

অস্ট্রেলিয়ার দল
প্যাট কামিন্স (অধিনায়ক), স্টিভেন স্মিথ, অ্যালেক্স ক্যারি, জশ ইংলিশ, শন অ্যাবট, অ্যাস্টন অ্যাগার, ক্যামেরন গ্রিন, জশ হ্যাজেলউড, ট্রাভিস হেড, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, ডেভিড ওয়ার্নার, মার্কাস স্টয়নিস, অ্যাডাম জাম্পা এবং মিচেল স্টার্ক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের অন্য সংবাদ