শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০১:১৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
মেসিকে সর্বকালের সেরা পুরস্কার দিলো মার্কা অস্ট্রেলিয়াকে হারিয়ে ফাইনালে দক্ষিণ আফ্রিকা ‘সরবরাহ ঠিক থাকলে ভোক্তারা কমদামে ডিম পাবে’ বেড়েছে ফ্ল্যাট-অ্যাপার্টমেন্ট,সম্পত্তি বিক্রির পরিমাণ নির্ধারিত দামে মিলছে না সবজি-ডিম, ভোক্তার পকেটে টান হামাসের নতুন প্রধান ইয়াহিয়া সিনওয়ার নিহত : ইসরায়েল রাষ্ট্র সংস্কারে আরও ৪ কমিশন গঠন ‘শেখ হাসিনাকে ফেরাতে ব্যবস্থা নেবে সরকার’ শেখ হাসিনা ভারতে আছেন এবং থাকবেন: ভারত কমনওয়েলথ সম্মেলনে যাচ্ছেন না ড. ইউনূস: পররাষ্ট্র উপদেষ্টা ঈদুল ফিতরে ৫, আজহায় ৬ ও দুর্গাপূজায় ২ দিন ছুটি সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামানের সব সম্পদ জব্দের আদেশ ভারতকে লজ্জায় ডুবিয়ে নিউজিল্যান্ডের লিড আ.লীগ আমলের বাজার সিন্ডিকেট এখনও সক্রিয়: জামায়াত আমির জাতীয় পার্টি বৈষম্যের শিকার: জিএম কাদের ওবায়দুল কাদের-জাফর ইকবালসহ ৪৫ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা ৪৩ থেকে ৪৬ বিসিএসের নিয়োগ বাতিলের দাবি বিএনপির কমপ্লিট শাটডাউনের হুঁশিয়ারি পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কূটনৈতিক যুদ্ধে ভারত-কানাডার সম্পর্ক চরমে সাবেক সেনাপ্রধান আজিজকে স্ত্রীসহ দেশত্যাগে নিষেধাজ্ঞা

‘রাজনৈতিক সংকট নিরসনে সংলাপের বিকল্প নেই’

নিজস্ব প্রতিবেদক / ৮৯ জন দেখেছেন
আপডেট : শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০১:১৪ অপরাহ্ন
'রাজনৈতিক সংকট নিরসনে সংলাপের বিকল্প নেই'
৭১ নিউজ বিডি অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

দেশে চলমান সংকট নিরসনে রাজনৈতিক দলগুলোর মধ্যে সংলাপের বিকল্প নেই বলে মনে করেন বিশিষ্টজনেরা। তারা বলেন, এই সংকটের জন্য সকল রাজনৈতিক নেতারাই দায়ী। বিতর্ক ছেড়ে তাই গণতন্ত্রের স্বার্থে রাজনৈতিক দলগুলোকেই সবার আগে এগিয়ে আসতে হবে।

আজ (শনিবার) রাজধানীর একটি হোটেলে বাংলাদেশে গণতান্ত্রিক অগ্রযাত্রার পথপরিক্রমা বিষয়ক সেমিনারে এসব বলেন বক্তারা। সোসাইটি ফর গ্লোবাল এন্ড বাংলাদেশ স্টাডিজ নামে একটি সংগঠন এই সেমিনারের আয়োজন করে।

তারা বলেন, ভূ-রাজনীতিতে বাংলাদেশের গুরুত্বপূর্ণ অবস্থানকে কাজে লাগাতে হবে। রাজনৈতিক দলগুলোর একে অপরের উপর বিশ্বাস নেই। যার কারণে বিদেশীরা দেশের রাজনীতিতে হস্তক্ষেপ করতে পারে বলেও জানান তারা।

সেমিনারে বক্তব্য রাখেন ব্রিগেডিয়ার জেনারেল অবসরপ্রাপ্ত এম সাখাওয়াত হোসেন, অধ্যাপক আব্দুল মান্নান, অধ্যাপক ডক্টর দেলোয়ার হোসেন, শমসের মমিন চৌধুরী, সাদেকা হালিম, কাজী ফিরোজ রশীদ ও মনিরা খানসহ বিশিষ্টজনেরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের অন্য সংবাদ