মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১০:৩৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
অন্তর্বর্তী সরকার বিপ্লবী রূপ নিতে ব্যর্থ হয়েছে: মাহমুদুর রহমান পূর্ণিমার ভিসা জটিলতায় শাকিবের মেগা ইভেন্ট স্থগিত পুলিশের ২৫২ এসআইকে অব্যাহতিতে রাজনৈতিক কারণ নেই ৩৬৯ দিন পর মাঠে ফিরলেন নেইমার আজারবাইজানের রাষ্ট্রদূতের সঙ্গে সাক্ষাৎ প্রধান উপদেষ্টার সাগরে নিম্নচাপ, নতুন বার্তা দিলো আবহাওয়া অফিস সংবিধানে প্রয়োজনীয় সংশোধন চায় রাজনৈতিক দলগুলো জামায়াতের আইনি লড়াইয়ের পথ খুলে গেল হত্যাচেষ্টা মামলায় ব্যারিস্টার সুমন পাঁচ দিনের রিমান্ডে অন্তর্বর্তী সরকার গঠনের ২ মাসেও গতি নেই প্রশাসনে আওয়ামী লীগ ও ছাত্রলীগকে নিষিদ্ধের দাবি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ময়মনসিংহে ক্রমশ স্পষ্ট হচ্ছে বন্যার ক্ষয়ক্ষতি লেবাননের বাঙ্কারে মিলল ৫০ কোটি ডলার: ইসরায়েল পেরুর সাবেক প্রেসিডেন্টকে ২০ বছরের সাজা ইসরায়েল হামলা চালালে পুরো দায়ভার আমেরিকার: ইরান ইরানে ইসরায়েলি হামলা পরিকল্পনা ফাঁস হওয়ায় উদ্বিগ্ন বাইডেন হেলিকপ্টার বিধ্বস্ত, আমেরিকায় নিহত ৪ পিরোজপুরে ভাসমান বাজারে বেঁচাকেনা জমজমাট দুই শিক্ষার্থীকে পাঠদানে ৮ শিক্ষক, বছরে লোকশান ২৭ লাখ টাকা প্রশিক্ষণ শেষের আগেই অব্যাহতির খবর পেলেন ২৫২ এসআই

কোহলির যত রেকর্ড

ক্রীড়া ডেস্ক / ২০৯ জন দেখেছেন
আপডেট : মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১০:৩৭ অপরাহ্ন
মারকাটারি ব্যাটিংয়ে কোহলির যত রেকর্ড
৭১ নিউজ বিডি অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

সব মিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ৭৭টি সেঞ্চুরি হয়ে গেল বিরাট কোহলির। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামের সঙ্গে তাঁর যে একটা ‘প্রেমময়’ সম্পর্ক গড়ে উঠেছে, তাতে সেঞ্চুরি না হলেই বরং আশ্চর্য হওয়ার মতো ঘটনা। এত তাড়াতাড়ি এই রেকর্ড কেউ করেননি। অবশ্য বেশি মানুষের সৌভাগ্যও হয়নি এই চূড়া স্পর্শ করার। ওয়ানডেতে আজ ১৩ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন বিরাট কোহলি। সেটাও করেছেন মাত্র ২৬৭ ইনিংসে। ওয়ানডেতে ১৩ হাজার রান যারা করেছেন, কেউই এত তাড়াতাড়ি এই রেকর্ড করতে পারেননি। শচীন টেন্ডুলকারের লেগেছে ৩২১ ইনিংস, রিকি পন্টিংয়ের ৩৪১, কুমার সাঙ্গাকারার ৩৬৩ ও সনৎ জয়াসুরিয়ার ৪১৬।

শাহিন শাহ আফ্রিদি, ফাহিম আশরাফ, নাসিম শাহ আর শাদাব খানদের বেধড়ক পেটানোর দিনে নিজের ৪৭তম ওয়ানডে সেঞ্চুরি তুলে নিয়েছেন কোহলি। সব মিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ৭৭টি সেঞ্চুরি হয়ে গেল তাঁর। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামের সঙ্গে তাঁর যে একটা ‘প্রেমময়’ সম্পর্ক গড়ে উঠেছে, তাতে সেঞ্চুরি না হলেই বরং আশ্চর্য হওয়ার মতো ঘটনা ঘটত। এই নিয়ে এই স্টেডিয়ামে টানা চারটি ওয়ানডে সেঞ্চুরি করলেন কোহলি।

সেঞ্চুরি করার পথে লোকেশ রাহুলের সঙ্গে গড়েছেন ২১৬ রানের অবিচ্ছিন্ন জুটি। এশিয়া কাপে ভারতের এর চেয়ে বড় জুটি নেই। গত এশিয়া কাপ থেকে এই নিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে সাতটা সেঞ্চুরি করে ফেলেছেন কোহলি। যে গতিতে এগোচ্ছেন, তাতে শচীন টেন্ডুলকারের ১০০ সেঞ্চুরির রেকর্ড স্পর্শ করতে বেশিদিন লাগবে না!


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের অন্য সংবাদ