শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১১:৩০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
হামাসের নতুন প্রধান ইয়াহিয়া সিনওয়ার নিহত : ইসরায়েল রাষ্ট্র সংস্কারে আরও ৪ কমিশন গঠন ‘শেখ হাসিনাকে ফেরাতে ব্যবস্থা নেবে সরকার’ শেখ হাসিনা ভারতে আছেন এবং থাকবেন: ভারত কমনওয়েলথ সম্মেলনে যাচ্ছেন না ড. ইউনূস: পররাষ্ট্র উপদেষ্টা ঈদুল ফিতরে ৫, আজহায় ৬ ও দুর্গাপূজায় ২ দিন ছুটি সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামানের সব সম্পদ জব্দের আদেশ ভারতকে লজ্জায় ডুবিয়ে নিউজিল্যান্ডের লিড আ.লীগ আমলের বাজার সিন্ডিকেট এখনও সক্রিয়: জামায়াত আমির জাতীয় পার্টি বৈষম্যের শিকার: জিএম কাদের ওবায়দুল কাদের-জাফর ইকবালসহ ৪৫ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা ৪৩ থেকে ৪৬ বিসিএসের নিয়োগ বাতিলের দাবি বিএনপির কমপ্লিট শাটডাউনের হুঁশিয়ারি পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কূটনৈতিক যুদ্ধে ভারত-কানাডার সম্পর্ক চরমে সাবেক সেনাপ্রধান আজিজকে স্ত্রীসহ দেশত্যাগে নিষেধাজ্ঞা নিজ দেশের জনগণের তোপের মুখে ইউক্রেন প্রেসিডেন্ট জেলেনস্কি সেপ্টেম্বরে ১৯২ মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত ১৯৫ জন শরীরচর্চা করতে গিয়ে গুরুতর আহত অভিনেত্রী শেখ হাসিনাসহ ৩৫ জনের নামে হত্যাচেষ্টার মামলা বাজার সিন্ডিকেট ভাঙার চেষ্টা করছে সরকার: উপদেষ্টা আসিফ

চাকরি হারালেন জার্মানির কোচ হ্যান্সি ফ্লিক

ক্রীড়া ডেস্ক / ২১৭ জন দেখেছেন
আপডেট : শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১১:৩০ পূর্বাহ্ন
চাকরি হারালেন জার্মানির কোচ হ্যান্সি ফ্লিক
৭১ নিউজ বিডি অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

২০১৪ ব্রাজিল বিশ্বকাপে আর্জেন্টিনাকে হারিয়ে দোর্দোণ্ড প্রতাপে চতুর্থবারের মতো বিশ্বকাপের শিরোপা ঘরে তোলে ে। এরপর যেন তাদের ঘাড়ে শনি ভর করে। পরের দুই আসরে অর্থাৎ ২০১৮ রাশিয়া বিশ্বকাপ ও ২০২২ কাতার বিশ্বকাপে গ্রুপ পর্বের বাধাই পেরুতে পারেনি তারা। বাজে সময় পার করা দলটির দীর্ঘদিনের কোচ জোয়াকিম লো বিদায় নেয়ার পর ডাগ আউটের দায়িত্ব তুলে দেয়া হয় বায়ার্নকে এক মৌসুমে ছয় শিরোপা জেতানো হ্যান্সি ফ্লিকের হাতে। তবে তিনিও পারেননি ফুটবলের পাওয়ার হাউজদের জয়ে রথে ফেরাতে। উল্টো চাকরিটাই হারাতে হলো তাকে।

ইউরো ২০২৪ এর স্বাগতিক দেশ চারবারের বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি। আয়োজক দেশ হওয়ায় টুর্নামেন্টের বাছাই পর্বে খেলতে হচ্ছে না তাদের। তাই ইউরোপের বাকি দেশ যখন যোগ্যতা অর্জন করতে মাঠে ব্যস্ত তখন জার্মানরা ব্যস্ত নিজেদের ঝালিয়ে নিতে প্রীতিম্যাচ খেলায়।

শনিবার (৯ সেপ্টেম্বর) তেমনি এক ম্যাচে ঘরের মাঠ ফক্সওয়েগান অ্যারেনায় আন্তর্জাতিক প্রীতিম্যাচে জাপানের মুখোমুখি হয়েছিল হ্যান্সি ফ্লিকের শীষ্যরা। কিন্তু চারবারের বিশ্বজয়ীদের জালে গুনে গুনে ৪ গোল দিয়ে বসে ব্লু সামুরাইরা। যদিও জার্মানরা ১ গোল দিয়েছিল। যদিও তা হার ঠেকাতে যথেষ্ট ছিল না। তাই তো জাপানের বিপক্ষে ক্লোজার হারের পর ফ্লিককে সরিয়ে দিয়েছে জার্মান ফুটবল অ্যাসোসিয়েশন।

কাতার বিশ্বকাপের গ্রুপ পর্বের ম্যাচে জাপানের কাছে ২-১ গোলে হেরে বিদায় ঘণ্টা বাজে জার্মানির। এবার আরও বড় ব্যবধানে হারায় আর কোচের পদ ধরে রাখতে পারলেন না ৫৮ বছর বয়সী হ্যান্সি ফ্লিক। ১৯২৬ সালে এই পদটি সৃষ্টি হওয়ার পর ফ্লিকই প্রথম কোচ যাকে জার্মানির কোচের পদ থেকে বরখাস্ত করা হলো।

জার্মান এফএর স্পোর্টিং ডিরেক্টর ও সাবেক খেলোয়াড় রুডি ফোলার অন্তর্বর্তী কোচ হিসেবে দলের দায়িত্ব গ্রহণ করেছেন। তার অধীনে ২০০২ সালের বিশ্বকাপে জার্মানি বিশ্বকাপের ফাইনাল খেলেছিল। সে ফাইনালে ব্রাজিল জার্মানিকে ২-০ গোলে হারিয়ে পঞ্চম ও শেষবারের মতো বিশ্বচ্যাম্পিয়ন হয়।

ফ্লিকের সঙ্গে চাকরি হারিয়েছেন তার সহকারী মার্কাস সর্জ ও ড্যানি রোহ্লও। জাপানের বিপক্ষে হারটি চলতি বছর জার্মানির টানা তৃতীয় হার। এশিয়ার দলটির বিপক্ষেও এটি ছিল টানা দ্বিতীয় হার। এক বছর আগে কাতার বিশ্বকাপের গ্রুপ পর্বের খেলায় জাপানের কাছে ২-১ গোলের ব্যবধানে হেরেছিল হ্যান্সি ফ্লিকের দল। বায়ার্নের সাবেক কোচ হ্যান্সি ফ্লিকের অধীনে ২৫ ম্যাচের মাত্র ১২টিতে জয় পেয়েছে ডাই মানশাফটরা। সূত্র: ইএসপিএন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের অন্য সংবাদ