বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৪:২১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সরকারি তথ্যের গোপনীয়তা রক্ষাসহ ৫ নির্দেশনা প্রধান বিচারপতির সঙ্গে দুই উপদেষ্টার রুদ্ধদ্বার বৈঠক বঙ্গভবনের সামনে সাউন্ড গ্রেনেড নিক্ষেপ, দুইজন গুলিবিদ্ধ রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে তাঁর নিজ জেলা পাবনায় মশাল মিছিল রাষ্ট্রপতির পদত্যাগে এক ঘণ্টার আল্টিমেটাম: সরকারের আশ্বাসে কর্মসূচি স্থগিত স্বর্ণের দামে নতুন ইতিহাস, বুধবার থেকে কার্যকর বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আহ্বায়ক কমিটি গঠন দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৭ জনের মৃত্যু, হাসপাতালে ১১৩৯ পুলিশ সদর দপ্তরে শেখ হাসিনাসহ ৪৬ জনের গ্রেপ্তারি পরোয়ানা জামায়াতে আমিরের সঙ্গে জাতিসংঘ প্রতিনিধি দলের সৌজন্য সাক্ষাৎ ২০২৪–২৫ অর্থবছরে দেশের জিডিপি প্রবৃদ্ধি হবে মাত্র ৪.৫% প্রথম বাংলাদেশি হিসেবে মুশফিকের ৬ হাজার রান বাংলাদেশের বিপক্ষে আফগানিস্তানের ওয়ানডে দল ঘোষণা অন্তর্বর্তী সরকার বিপ্লবী রূপ নিতে ব্যর্থ হয়েছে: মাহমুদুর রহমান পূর্ণিমার ভিসা জটিলতায় শাকিবের মেগা ইভেন্ট স্থগিত পুলিশের ২৫২ এসআইকে অব্যাহতিতে রাজনৈতিক কারণ নেই ৩৬৯ দিন পর মাঠে ফিরলেন নেইমার আজারবাইজানের রাষ্ট্রদূতের সঙ্গে সাক্ষাৎ প্রধান উপদেষ্টার সাগরে নিম্নচাপ, নতুন বার্তা দিলো আবহাওয়া অফিস সংবিধানে প্রয়োজনীয় সংশোধন চায় রাজনৈতিক দলগুলো

সেপ্টেম্বরে ৩৯৮টি সড়ক দুর্ঘটনায় ৩৯৪ জন নিহত

নিজস্ব প্রতিবেদক / ৯৮ জন দেখেছেন
আপডেট : বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৪:২১ পূর্বাহ্ন
সেপ্টেম্বরে ৩৯৮টি সড়ক দুর্ঘটনায় ৩৯৪ জন নিহত
৭১ নিউজ বিডি অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

দেশে গত সেপ্টেম্বর মাসে ৩৯৮টি সড়ক দুর্ঘটনায় ৩৯৪ জন নিহত হয়েছে বলে দাবি করেছে রোড সেফটি ফাউন্ডেশন। তারা বলছে, এসব দুর্ঘটনায় আহতের সংখ্যা ৭৮৩। এই দুর্ঘটনার অধিকাংশ ঘটেছে ঢাকা বিভাগে। তাদের পরিসংখ্যানে, এ মাসে সড়কে কম দুর্ঘটনা ঘটেছে সিলেট বিভাগে।

আজ রোববার (৮ অক্টোবর) বেসরকারি সংগঠন রোড সেফটি ফাউন্ডেশন এক সংবাদ বিজ্ঞপ্তিতে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। জাতীয় দৈনিক, অনলাইন নিউজ পোর্টাল ও ইলেকট্রনিক গণমাধ্যমের তথ্যের ভিত্তিতে এ প্রতিবেদনটি তৈরি করেছে সংগঠনটি।

প্রতিবেদনের তথ্যমতে, গত মাসে সড়ক দুর্ঘটনায় প্রতিদিন গড়ে ১৩ দশমিক ৩৩ জনের মৃত্যু হয়েছে। মাসটিতে নিহতদের মধ্যে নারী ৪৮ জন ও ৫৩ জন শিশু রয়েছে। সবচেয়ে বেশি দুর্ঘটনা ঘটেছে মোটরসাইকেলে। ১৬৭ মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত হয়েছে ১৫১ জন, যা মোট নিহতদের ৩৮ দশমিক ৩২ শতাংশ।

সংস্থাটি বলছে, সবচেয়ে বেশি দুর্ঘটনা ও প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে ঢাকা বিভাগ। এই বিভাগে ১২১ দুর্ঘটনায় ১১৬ জন নিহত হয়েছে। সবচেয়ে কম দুর্ঘটনা ঘটেছে সিলেট বিভাগে। মাসটিতে এই বিভাগে ২০টি দুর্ঘটনা ঘটেছে। সবচেয়ে কম নিহত হয়েছে ময়মনসিংহ বিভাগে। সেপ্টেম্বরে বিভাগটিতে সড়ক দুর্ঘটনায় ২৩ জন নিহত হয়েছে।

একক জেলা হিসেবে সবচেয়ে বেশি দুর্ঘটনা ঘটেছে চট্টগ্রামে। জেলাটিতে ৩২ দুর্ঘটনায় ২৮ জন নিহত হয়েছে। সবচেয়ে কম দুর্ঘটনা ঘটেছে শরীয়তপুর, খাগড়াছড়ি, রাঙ্গামাটি, বান্দরবান ও নড়াইল জেলায়। এই পাঁচ জেলায় সামান্য মাত্রার ১১ দুর্ঘটনা ঘটলেও কোনো প্রাণহানি হয়নি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের অন্য সংবাদ