শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৮:০০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
হামাসের নতুন প্রধান ইয়াহিয়া সিনওয়ার নিহত : ইসরায়েল রাষ্ট্র সংস্কারে আরও ৪ কমিশন গঠন ‘শেখ হাসিনাকে ফেরাতে ব্যবস্থা নেবে সরকার’ শেখ হাসিনা ভারতে আছেন এবং থাকবেন: ভারত কমনওয়েলথ সম্মেলনে যাচ্ছেন না ড. ইউনূস: পররাষ্ট্র উপদেষ্টা ঈদুল ফিতরে ৫, আজহায় ৬ ও দুর্গাপূজায় ২ দিন ছুটি সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামানের সব সম্পদ জব্দের আদেশ ভারতকে লজ্জায় ডুবিয়ে নিউজিল্যান্ডের লিড আ.লীগ আমলের বাজার সিন্ডিকেট এখনও সক্রিয়: জামায়াত আমির জাতীয় পার্টি বৈষম্যের শিকার: জিএম কাদের ওবায়দুল কাদের-জাফর ইকবালসহ ৪৫ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা ৪৩ থেকে ৪৬ বিসিএসের নিয়োগ বাতিলের দাবি বিএনপির কমপ্লিট শাটডাউনের হুঁশিয়ারি পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কূটনৈতিক যুদ্ধে ভারত-কানাডার সম্পর্ক চরমে সাবেক সেনাপ্রধান আজিজকে স্ত্রীসহ দেশত্যাগে নিষেধাজ্ঞা নিজ দেশের জনগণের তোপের মুখে ইউক্রেন প্রেসিডেন্ট জেলেনস্কি সেপ্টেম্বরে ১৯২ মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত ১৯৫ জন শরীরচর্চা করতে গিয়ে গুরুতর আহত অভিনেত্রী শেখ হাসিনাসহ ৩৫ জনের নামে হত্যাচেষ্টার মামলা বাজার সিন্ডিকেট ভাঙার চেষ্টা করছে সরকার: উপদেষ্টা আসিফ

ফাস্ট বোলার ও ব্যাটসম্যানদের দুষলেন হাথুরুসিংহে

ক্রীড়া ডেস্ক / ৮৭ জন দেখেছেন
আপডেট : শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৮:০০ পূর্বাহ্ন
ফাস্ট বোলার ও ব্যাটসম্যানদের দুষলেন হাথুরুসিংহে
৭১ নিউজ বিডি অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

মূলত দু’টি কারণে ইংল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপ ক্রিকেটে বাংলাদেশ বড় ব্যবধানে পরাজিত হয়েছে বলে মনে করেন হেড কোচ চন্দিকা হাথুরুসিংহে। তিনি বললেন, ফাস্ট বোলাররা উইকেট না পাওয়ায় এবং ব্যাটসম্যানরা পাওয়ার প্লে’ তে রান করতে না পারার কারণে এ পরাজয়। শুধু ইংলিশদের বিপক্ষে ম্যাচেই নয়, বিশ্বকাপ ক্রিকেটে নিজেদের প্রথম দুই খেলাতেই ফাস্ট বোলারদের পারফরম্যান্স নিয়ে চিন্তিত হেড কোচ। এসব বিষয় নিয়ে সামনের দিনগুলোতে কাজ করতে হবে বলে ম্যাচ শেষে জানিয়েছেন তিনি।

সেমিফাইনালে খেলার প্রাথমিক লক্ষ্য নিয়েই ভারতের অনুষ্ঠিত বিশ্বকাপ ক্রিকেটে খেলতে গেছে বাংলাদেশ। কিন্তু ভারতের ধর্মশালায় প্রথম ম্যাচে আফগানিস্তানকে হারিয়ে যতটা সন্তুষ্ট হয়েছিলো, তার চেয়ে বেশি হতাশ হতে হয়েছে বিশ্বকাপে ইংলিশদের বিরুদ্ধে পরীক্ষায় ফেল করে। বর্তমান বিশ্বচ্যাম্পিয়নদের বিপক্ষে আসরে নিজেদের দ্বিতীয় খেলায় বোলিং ও ব্যাটিং, দুই বিভাগেই বাংলাদেশ চরমভাবে ব্যর্থ। টস জিতে শক্তিশালী ব্যাটিং লাইনের ইংল্যান্ড দলকে ব্যাটিংয়ে পাঠানো দিয়ে ভুলের শুরু বাংলাদেশ দলের। তিন ফাস্ট বোলার নিয়ে খেলেও ইংলিশ ব্যাটসম্যানদের কাছ থেকে সমীহ আদায় করতে পারেনি। তাসকিন ছাড়া বাকি সব বোলার বেহিসেবি বল করেছেন। ফাস্ট বোলাররা সুবিধা করতে না পারার কারণেই ইংল্যান্ড খেলায় আধিপত্য দেখিয়েছে। প্রথম খেলাতেও ফাস্ট বোলারদের পারফরম্যান্সে সন্তুষ্ট নন বাংলাদেশ দলের হেড কোচ চন্দিকা হাথুরুসিংহে ।

ইংল্যান্ডের ৩৬৫ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে, পাওয়ার প্লে’র প্রথম ১০ ওভারের মধ্যেই ৩ উইকেট হারিয়েছে বাংলাদেশ। অধিনায়কসহ টপ অর্ডারের ব্যাটসম্যানরা দায়িত্ব নিয়ে খেলতে পারেননি। আর ওখানেই বাংলাদেশ ম্যাচ থেকে ছিটকে গেছে বলেও মনে করেন হেড কোচ চন্দিকা হাথুরুসিংহে।

বিশ্বকাপে পরের ম্যাচে বাংলাদেশ খেলবে নিউজিল্যান্ডের বিপক্ষে। চেন্নাইয়ে ১৩ই অক্টোবর ওই খেলার আগে দলের ভুল ত্র“টিগুলো নিয়ে টিম ম্যানেজমেন্ট কাজ করবে, এমনটাই জানিয়েছেন চন্দিকা হাথুরুসিংহে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের অন্য সংবাদ