শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০১:২৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সিনওয়ারের মৃত্যু ইসরায়েলের জন্য স্বস্তিদায়ক: বাইডেন হামাস প্রধানকে হত্যার পরও যুদ্ধ চালিয়ে যাওয়ার ঘোষণা নেতানিয়াহুর পাকিস্তান দল নির্বাচনের দায়িত্বে থাকছেন না কোচ-অধিনায়ক মেসিকে সর্বকালের সেরা পুরস্কার দিলো মার্কা অস্ট্রেলিয়াকে হারিয়ে ফাইনালে দক্ষিণ আফ্রিকা ‘সরবরাহ ঠিক থাকলে ভোক্তারা কমদামে ডিম পাবে’ বেড়েছে ফ্ল্যাট-অ্যাপার্টমেন্ট,সম্পত্তি বিক্রির পরিমাণ নির্ধারিত দামে মিলছে না সবজি-ডিম, ভোক্তার পকেটে টান হামাসের নতুন প্রধান ইয়াহিয়া সিনওয়ার নিহত : ইসরায়েল রাষ্ট্র সংস্কারে আরও ৪ কমিশন গঠন ‘শেখ হাসিনাকে ফেরাতে ব্যবস্থা নেবে সরকার’ শেখ হাসিনা ভারতে আছেন এবং থাকবেন: ভারত কমনওয়েলথ সম্মেলনে যাচ্ছেন না ড. ইউনূস: পররাষ্ট্র উপদেষ্টা ঈদুল ফিতরে ৫, আজহায় ৬ ও দুর্গাপূজায় ২ দিন ছুটি সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামানের সব সম্পদ জব্দের আদেশ ভারতকে লজ্জায় ডুবিয়ে নিউজিল্যান্ডের লিড আ.লীগ আমলের বাজার সিন্ডিকেট এখনও সক্রিয়: জামায়াত আমির জাতীয় পার্টি বৈষম্যের শিকার: জিএম কাদের ওবায়দুল কাদের-জাফর ইকবালসহ ৪৫ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা ৪৩ থেকে ৪৬ বিসিএসের নিয়োগ বাতিলের দাবি বিএনপির

নেতানিয়াহুকে যুদ্ধের নিয়ম মেনে চলার আহ্বান বাইডেনের

আর্ন্তজাতিক ডেস্ক / ১৮২ জন দেখেছেন
আপডেট : শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০১:২৮ অপরাহ্ন
নেতানিয়াহুকে যুদ্ধের নিয়ম মেনে চলার আহ্বান বাইডেনের
৭১ নিউজ বিডি অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

ইসরায়েলে আকস্মিক হামলার পর ফিলিস্তিনের ইসলামপন্থী দল হামাসকে ধ্বংস করার হুমকি দিয়েছেন ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহু। এমন হুমকির পর তাঁকে যুদ্ধের নিয়ম মেনে চলার আহ্বান জানিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। স্থানীয় সময় বুধবার হোয়াইট হাউসে যুক্তরাষ্ট্রের ইহুদি কমিউনিটির নেতাদের সঙ্গে বৈঠকের সময় তিনি এ আহ্বান জানান। বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

হামাস ও ইসরায়েলের মধ্যে যুদ্ধ শুরু হওয়ার পর মধ্যপ্রাচ্যে নৌবহর পাঠিয়েছে যুক্তরাষ্ট্র। এ যুদ্ধ প্রসঙ্গে বাইডেন বলেন, হলোকাস্টের (ইহুদি গণহত্যা) পর সবচেয়ে মারাত্মক দিন দেখছে ইহুদিরা।

হামাসের হামলায় এখন পর্যন্ত এক হাজার ২০০ শ ইসরায়েলি নিহত হয়েছে। এদিকে গাজা উপত্যকায় ইসরায়েলের পাল্টা হামলায় হাজারের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছে।

যুদ্ধ ইস্যুতে নেতানিয়াহুর সঙ্গে বুধবার কথা বলেছেন বাইডেন। এ প্রসঙ্গে মার্কিন প্রেসিডেন্ট বলেন, নেতানিয়াহুকে আমি জানি ৪০ বছর ধরে। আমি ইসরায়েলকে বলেছি যাতে তারা নিয়ম মেনে যুদ্ধ করে।

এ প্রথমবারের মতো ইসরায়েলকে যুদ্ধে সংযমী হওয়ার আহ্বান জানালেন বাইডেন। এর আগে জাতির উদ্দেশে দেওয়া ভাষণেইসরায়েলের প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহু বলেন, আমার চোখে প্রত্যেক হামাস সদস্যই মৃত ব্যক্তি বা ডেড ম্যান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের অন্য সংবাদ