বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৮:৩১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সরকারি তথ্যের গোপনীয়তা রক্ষাসহ ৫ নির্দেশনা প্রধান বিচারপতির সঙ্গে দুই উপদেষ্টার রুদ্ধদ্বার বৈঠক বঙ্গভবনের সামনে সাউন্ড গ্রেনেড নিক্ষেপ, দুইজন গুলিবিদ্ধ রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে তাঁর নিজ জেলা পাবনায় মশাল মিছিল রাষ্ট্রপতির পদত্যাগে এক ঘণ্টার আল্টিমেটাম: সরকারের আশ্বাসে কর্মসূচি স্থগিত স্বর্ণের দামে নতুন ইতিহাস, বুধবার থেকে কার্যকর বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আহ্বায়ক কমিটি গঠন দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৭ জনের মৃত্যু, হাসপাতালে ১১৩৯ পুলিশ সদর দপ্তরে শেখ হাসিনাসহ ৪৬ জনের গ্রেপ্তারি পরোয়ানা জামায়াতে আমিরের সঙ্গে জাতিসংঘ প্রতিনিধি দলের সৌজন্য সাক্ষাৎ ২০২৪–২৫ অর্থবছরে দেশের জিডিপি প্রবৃদ্ধি হবে মাত্র ৪.৫% প্রথম বাংলাদেশি হিসেবে মুশফিকের ৬ হাজার রান বাংলাদেশের বিপক্ষে আফগানিস্তানের ওয়ানডে দল ঘোষণা অন্তর্বর্তী সরকার বিপ্লবী রূপ নিতে ব্যর্থ হয়েছে: মাহমুদুর রহমান পূর্ণিমার ভিসা জটিলতায় শাকিবের মেগা ইভেন্ট স্থগিত পুলিশের ২৫২ এসআইকে অব্যাহতিতে রাজনৈতিক কারণ নেই ৩৬৯ দিন পর মাঠে ফিরলেন নেইমার আজারবাইজানের রাষ্ট্রদূতের সঙ্গে সাক্ষাৎ প্রধান উপদেষ্টার সাগরে নিম্নচাপ, নতুন বার্তা দিলো আবহাওয়া অফিস সংবিধানে প্রয়োজনীয় সংশোধন চায় রাজনৈতিক দলগুলো

রাষ্ট্রের বিরুদ্ধে যারা যুদ্ধ ঘোষণা করেছে তাদের ভিসা নিষেধাজ্ঞা দিন: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক / ১২১ জন দেখেছেন
আপডেট : বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৮:৩১ পূর্বাহ্ন
রাষ্ট্রের বিরুদ্ধে যারা যুদ্ধ ঘোষণা করেছে তাদের ভিসা নিষেধাজ্ঞা দিন: তথ্যমন্ত্রী
৭১ নিউজ বিডি অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

গাজায় ফিলিস্তিনের ভূমি যারা দখল করে বাড়ি নির্মাণ করছে তাদের ভিসা নিষেধাজ্ঞার আওতায় আনার যুক্তরাষ্ট্রের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। একই সঙ্গে রাষ্ট্রের বিরুদ্ধে যারা যুদ্ধ ঘোষণা করেছে তাদের ভিসা নিষেধাজ্ঞা দেওয়ার আহ্বান জানিয়েছেন তিনি। বুধবার (৬ ডিসেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবে একটি অনলাইন টিভির কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে তথ্যমন্ত্রী এ কথা বলেন।

দেশের জনগণের বিরুদ্ধে যারা পেট্রোল বোমা নিক্ষেপ করছে, নির্বাচন প্রতিহত করছে, তাদেরও ভিসা নিষেধাজ্ঞা দেয়ার আহ্বান জানান। তথ্য ও সম্প্রচারমন্ত্রী বলেন, গাড়িতে আগুন দিয়ে মানুষ পোড়ানো, এগুলো কোন রাজনৈতিক দলের কাজ হতে পারে না। এগুলো সন্ত্রাসী কর্মকাণ্ড । রাষ্ট্রের বিরুদ্ধে তারা যুদ্ধ ঘোষণা করেছে । এই দুষ্কৃতিকারীদের বিরুদ্ধে আওয়াজ তোলার আহ্বান জানান তথ্যমন্ত্রী।

তিনি বলেন, যারা সময়ে সময়ে জাতিকে বুদ্ধি দেয় তারা এখন কোথায়? কাউকে ঘুষি মারলেও তারা বিবৃতি দেয়। বরিশালে একজনকে ঘুষি মেরেছে তাতেও বিবৃতি দিয়েছে, গুলশানে একজনকে ধাওয়া করেছে তাতেও বিবৃতি দিয়েছে। তারা এখন কোথায়? এখন যে মানুষ পুড়িয়ে মারছে, ওনারা কোথায় হারিয়ে গেলেন? জনগণ তাদেরকে খুঁজছে। ওনাদের বুদ্ধি কি এখন লোপ পেয়েছে? নাকি তারা বুদ্ধি করে চুপ করে আছেন। গত ২৮ অক্টোবরে সাংবাদিকদের পেটানোর ঘটনায় ওনারা কোনো বিবৃতি দেননি। শুধু বাংলাদেশেও না, কিছু কিছু আন্তর্জাতিক বিবৃতিজীবিও আছে। এখন ওনারা কোথায়?

অনুষ্ঠানে তারেক রহমানকে উদ্দেশ্য করে সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান বলেন, ওর মায়ের জন্য দরদ নাই ও দেশের প্রতি কী দরদ দেখাবে? ওরা দেশটাকে ডেস্ট্রয় করতে চায়। আগামী নয় দশ বছর পরে আমরা যদি বেঁচে থাকি তাহলে আমরা দেখব বঙ্গবন্ধুর প্রজন্ম যারা আছে তারা বাংলাদেশের প্রধানমন্ত্রী হবে ব্রিটেনেরও প্রধানমন্ত্রী হবে। এটা আমার বিশ্বাস। এই যোগ্যতা ও দক্ষতা তাদের আছে। এই যোগ্যতা তারেক রহমানের নাই।

তিনি আরও বলেন, তারেক রহমানের ভবিষ্যৎ হবে এরশাদ সিকদার কিংবা ভারতের ছোটা শাকিলের মতো। ওদের নামের সাথে তার নাম থাকবে। দাউদ ইব্রাহিম পর্যন্ত যেতে পারবে না। ও নিচেই থাকবে। ও ছোটা শাকিলদের মতোই থাকবে এবং অবশ্যই একদিন খলনায়ক থেকে মহাখলনায়ক হবে।

এনএএন টিভির সম্পাদক ও প্রকাশক সাবিহা মুবাশশিরের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি আবু জাফর সূর্য, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শ্যামল দত্ত, বাংলাদেশের ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি হাবিবুর রহমান শ্যামল, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বোর্ড আব ট্রাস্টির ট্রেজারার তানভির হায়দার ভূইয়া প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের অন্য সংবাদ