শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০৭:৩৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ঢাকা ত্যাগ করেছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী শ্রমিকদেরকে কল-কারখানার লাভের একটি অংশ দিতে হবে: নুর ওয়েস্ট ইন্ডিজকে ১০ উইকেটে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা আরও জনশক্তি রপ্তানিতে মালয়েশিয়ার সহযোগিতা চান রাষ্ট্রপতি ‘মালয়েশিয়ার সাথে সম্পর্ক নতুন উচ্চতায় নিতে চাই’ আটকে পড়া ১৮ হাজার শ্রমিকের বিষয় বিবেচনা করবে মালয়েশিয়া সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারকে ৭ দিনের রিমান্ড সংখ্যালঘু নির্যাতনের বিচারে ট্রাইব্যুনাল গঠনের দাবি রাজনৈতিক কারণে ইসরাইলের সঙ্গে কঠোর হতে পারছে না যুক্তরাষ্ট্র যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হওয়ার অধিকার নেই ট্রাম্পের: কামালা হ্যারিস খালেদা জিয়াকে হত্যাচেষ্টার অভিযোগে হাসিনার বিরুদ্ধে মামলা দেশের ৩ জেলায় বন্যার আশঙ্কা ‘ইরান পুরো শক্তি দিয়ে ইসরাইলকে মোকাবেলা করবে’ শান্তিতে নোবেল পুরস্কারের জন্য মনোনীত জাতিসংঘের মহাসচিব বসুন্ধরার সোবহান পরিবারের হাজার কোটি টাকা যুক্তরাজ্যে পাচার! পুরানো বন্ধুকে অভ্যুত্থানের গল্প শোনালেন ড. ইউনূস ভারতে বসে দেশ নিয়ে ষড়যন্ত্রে হাসিনা: এ্যানী সংলাপে দ্রুত নির্বাচনের রোডম্যাপ চাইবে বিএনপি ‘সাড়ে ১৫ বছর ইতিহাসের বর্বরতম নির্যাতন চলেছে জামায়াতের ওপর’ ঢাকায় পৌঁছেছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম

হিজবুল্লাহর ড্রোন হামলায় ১৮ ইসরায়েলি সেনা আহত

আন্তর্জাতিক ডেস্ক / ৩৩ জন দেখেছেন
আপডেট : শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০৭:৩৮ পূর্বাহ্ন
হিজবুল্লাহর ড্রোন হামলায় ১৮ ইসরায়েলি সেনা আহত

লেবাননে ইসরায়েলি হামলার প্রতিবাদে সিরিয়ায় ড্রোন হামলা চালিয়েছে হিজবুল্লাহ। এতে ১৮ ইসরায়েলি সেনা আহত হয়েছেন। তুরস্কের সংবাদ সংস্থা আনাদোলু এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) এক বিবৃতিতে বলেছে, গতকাল রোববার অধিকৃত সিরিয়ার গ্যালিলি ও উত্তর গোলানে হিজবুল্লাহ বাহিনী একাধিক ড্রোন হামলা চালিয়েছে। এতে বেশ কয়েকজন ইসরায়েলি সেনা আহত হয়েছেন। আহতদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।

এর আগে লেবাননে হামলা চালায় ইসরায়েলি বাহিনী। এরপর ইসরায়েল অধিকৃত সিরিয়ার গোলানে ড্রোন হামলা চালায় লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ। গোষ্ঠীটি নিশ্চিত করেছে যে, রোববারে লেবাননে ইসরায়েলি হামলার প্রতিবাদেই তারা এই ড্রোন হামলা চালিয়েছে।

গত বছরের ৭ অক্টোবর গাজার স্বাধীনতাকামী গোষ্ঠী হামাসের সঙ্গে ইসরায়েলি বাহিনীর যুদ্ধ শুরু হলে, পরের দিন থেকেই ইসরায়েলের বিভিন্ন বসতি লক্ষ্য করে হামলা চালাতে শুরু করে হিজবুল্লাহ। যুদ্ধের শুরুর দিকে হামলাগুলো সীমিত আকারে থাকলেও সাম্প্রতিক সময়ে হামলা জোরদার করেছে হিজবুল্লাহ।

এদিকে ইসরায়েল হুমকি দিয়ে বলেছে, হিজবুল্লাহ এসব হামলা বন্ধ না করলে তারা লেবাননে পূর্ণমাত্রায় যুদ্ধ শুরু করবে।

গাজা যুদ্ধের শুরু থেকেই ফিলিস্তিনিদের পাশে রয়েছে হিজবুল্লাহ। এ পর্যন্ত ইসরায়েলি বাহিনীর সঙ্গে হামলা ও পাল্টা হামলায় হিজবুল্লাহর ৩৫৬ জন যোদ্ধা নিহত হয়েছেন বলে জানিয়েছে আনাদোলু।

অন্যদিকে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত বছরের ৭ অক্টোবর থেকে গাজায় ইসরায়েলি হামলায় সাড়ে ৩৭ হাজারের বেশি মানুষ নিহত হয়েছে। আহত হয়েছে ৮৬ হাজারের বেশি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের অন্য সংবাদ