শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১১:২৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
হামাসের নতুন প্রধান ইয়াহিয়া সিনওয়ার নিহত : ইসরায়েল রাষ্ট্র সংস্কারে আরও ৪ কমিশন গঠন ‘শেখ হাসিনাকে ফেরাতে ব্যবস্থা নেবে সরকার’ শেখ হাসিনা ভারতে আছেন এবং থাকবেন: ভারত কমনওয়েলথ সম্মেলনে যাচ্ছেন না ড. ইউনূস: পররাষ্ট্র উপদেষ্টা ঈদুল ফিতরে ৫, আজহায় ৬ ও দুর্গাপূজায় ২ দিন ছুটি সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামানের সব সম্পদ জব্দের আদেশ ভারতকে লজ্জায় ডুবিয়ে নিউজিল্যান্ডের লিড আ.লীগ আমলের বাজার সিন্ডিকেট এখনও সক্রিয়: জামায়াত আমির জাতীয় পার্টি বৈষম্যের শিকার: জিএম কাদের ওবায়দুল কাদের-জাফর ইকবালসহ ৪৫ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা ৪৩ থেকে ৪৬ বিসিএসের নিয়োগ বাতিলের দাবি বিএনপির কমপ্লিট শাটডাউনের হুঁশিয়ারি পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কূটনৈতিক যুদ্ধে ভারত-কানাডার সম্পর্ক চরমে সাবেক সেনাপ্রধান আজিজকে স্ত্রীসহ দেশত্যাগে নিষেধাজ্ঞা নিজ দেশের জনগণের তোপের মুখে ইউক্রেন প্রেসিডেন্ট জেলেনস্কি সেপ্টেম্বরে ১৯২ মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত ১৯৫ জন শরীরচর্চা করতে গিয়ে গুরুতর আহত অভিনেত্রী শেখ হাসিনাসহ ৩৫ জনের নামে হত্যাচেষ্টার মামলা বাজার সিন্ডিকেট ভাঙার চেষ্টা করছে সরকার: উপদেষ্টা আসিফ

শক্তিশালী ঝড় গেইমির তাণ্ডবে এশিয়ার ৩ দেশে ১৭ মৃত্যু, বন্ধ ফ্লাইট

আন্তর্জাতিক ডেস্ক / ৩৮ জন দেখেছেন
আপডেট : শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১১:২৩ পূর্বাহ্ন
শক্তিশালী ঝড় গেইমির তাণ্ডবে এশিয়ার ৩ দেশে ১৭ মৃত্যু, বন্ধ ফ্লাইট
৭১ নিউজ বিডি অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

এশিয়ার তিন দেশে শক্তিশালী ঝড় গেইমির তাণ্ডবে এখন পর্যন্ত ১৭ জনের মৃত্যু হয়েছে। স্থানীয় সময় বুধবার (২৪ জুলাই) ফিলিপাইনে আঘাত হানা এই টাইফুন আজ বৃহস্পতিবার তাইওয়ানের উপকূলে আছড়ে পড়বে। তবে এর আগেই দেশটিতে তিনজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন কমপক্ষে ২২০ জন। ক্ষয়ক্ষতি এড়াতে সতর্কতামূলকভাবে উড়োজাহাজ চলাচল ও স্কুল বন্ধ রাখা হয়েছে।

বুধবার শক্তিশালী টাইফুনের আঘাতে বিপর্যস্ত হয়ে পড়ে ফিলিপাইনের রাজধানী ম্যানিলা ও আশপাশের বেশ কয়েকটি শহর। ভারি বৃষ্টি ও ঝড়ো হাওয়ায় ১৩ জনের মৃত্যু হয়েছে। এছাড়া রাস্তাঘাটের পাশাপাশি তলিয়ে গেছে ঘরবাড়ি ও গুরুত্বপূর্ণ নানা স্থাপনা। সম্ভাব্য ক্ষতি এড়াতে বন্ধ রাখা হয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান ও সরকারি দপ্তর। খবর দ্য ইন্ডিপেন্ডেন্ট।

ফিলিপাইন ছাড়াও ঘূর্ণিঝড় গেইমি আঘাত হেনেছে জাপান ও ভিয়েতনামে। দেশটির ওকিনাওয়া ও ইশিগাকা অঞ্চলে ঝড়ের কারণে জারি করা হয়েছে সর্বোচ্চ সতর্কতা। স্থানীয় সময় বুধবার মধ্যরাতে ২৫০ কিলোমিটার বেগে আঘাত হানে মৌসুমী ঝড়টি। এর প্রভাবে তলিয়ে গেছে নিচু এলাকা। আবহাওয়ার পূর্বাভাসে ভূমিধস নিয়েও সতর্ক করা হয়েছে। ইশিগাকা অঞ্চল থেকে খুব দ্রুত তাইওয়ান প্রণালীর দিকে পৌঁছেছে গেইমি। এরই মধ্যে প্রণালীটিতে অন্তত একজনের মৃত্যু ও ৫৮ জন আহত হয়েছেন।

স্থানীয় সময় বুধবার সন্ধ্যার দিকে দেশটির উত্তরপূর্ব উপকূলে আঘাত হানে ঝড়টি। এর আগেই বাতিল করা হয় বেশ কিছু ফ্লাইট। এদিকে ভয়াবহ বন্যায় বেশ কয়েকজন হতাহতের ঘটনা ঘটেছে এশিয়ার আরেক দেশ ভিয়েতনামে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের অন্য সংবাদ