শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০৩:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ডিবি কার্যালয়ে কোনো আয়নাঘর-ভাতের হোটেল থাকবে না: ডিবিপ্রধান বদরুদ্দোজা চৌধুরীর মৃত্যুতে প্রধান উপদেষ্টার শোক কাঙ্ক্ষিত পরিবর্তন না হলে ব্যর্থ হবে জাতি: মির্জা ফখরুল কোনো অবস্থাতেই দেশের মানুষকে নিরাশ করা যাবে না: কর্নেল অলি গডফাদার ও টাকা পাচারকারীদের জননী শেখ হাসিনা : রিজভী ‘জুলাই অভ্যুত্থানের শহীদদের নিয়ে রাজনীতি করা হচ্ছে’ কয়েক ঘণ্টার মধ্যে ৬০০ জনকে গুলি করে মারল আল-কায়েদা লেবাননে নিহতের সংখ্যা ২ হাজার ছাড়াল ডা. বদরুদ্দোজা চৌধুরীর মৃত্যুতে রাষ্ট্রপতির শোক বার্তা তিন শীর্ষ ঋণ গ্রহীতা অর্থ ফেরত না দিলে মূলধন হারাবে ১৬ ব্যাংক রাষ্ট্রপতির সঙ্গে সেনাবাহিনী প্রধানের সাক্ষাৎ ভারতের বিপক্ষে নিউজিল্যান্ডের জয় ছাপিয়ে রান আউট বিতর্ক একটি ইলিশ নিয়ে পশ্চিমবঙ্গে হইচই লেবানন সীমান্তে হিজবুল্লাহ-ইসরায়েল প্রচণ্ড যুদ্ধ এবার ইয়েমেনে হামলা চালালো যুক্তরাষ্ট্র ইসরাইলের সবগুলো গ্যাসক্ষেত্র একযোগে ধ্বংস করা হবে: আইআরজিসি বাংলাদেশ জাস্টিস পার্টি গঠন করলেন অভিনেতা সোহেল রানা সাবেক রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরী আর নেই সারা দেশে বৃষ্টি, ১৮ অঞ্চলে ঝড়ের পূর্বাভাস বাংলাদেশ পুলিশের ক্যাডেট সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) পদে নিয়োগ
ব্রেকিং নিউজ :
সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী মারা গেছেন ::: রোববার পর্যন্ত সারাদেশে বৃষ্টি অব্যাহত থাকার আভাস আবহাওয়া অফিসের, ময়মনসিংহ ও সিলেট বিভাগে বেশি বৃষ্টি হওয়ার শঙ্কা ::: টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলে বোরাঘাট নদীর বাঁধ ভেঙে ময়মনসিংহের হালুয়াঘাটের ১২ ইউনিয়নের প্রায় ৩০ হাজার পরিবার পানিবন্দী; তলিয়ে গেছে আমন ধানের ক্ষেত ::: কুড়িগ্রামে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৭৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড ::: শেরপুরে রাতভর বৃষ্টি ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে মহারশী নদীর পানি বেড়েছে, লোকালয়ে প্রবেশ করেছে পানি, নিম্নাঞ্চল প্লাবিত হওয়ার শঙ্কা ::: নেত্রকোণায় সোমেশ্বরীর দুর্গাপুর পয়েন্ট ও কংসের পানি জারিয়া পয়েন্টে বিপৎসীমার ৮০ সেন্টিমিটার নিচে

৩৫ টাকা বাড়িয়ে ১২ কেজির এলপিজি ১৪৫৬ টাকা

নিজস্ব প্রতিবেদক / ২৪ জন দেখেছেন
আপডেট : শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০৩:২১ অপরাহ্ন
৩৫ টাকা বাড়িয়ে ১২ কেজির এলপিজি ১৪৫৬ টাকা

ভোক্তাপর্যায়ে তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাসের (এলপিজি) দাম আবারো বাড়ানো হয়েছে। ১২ কেজির এলপিজি সিলিন্ডারের দাম ৩৫ টাকা বাড়িয়ে নতুন মূল্য এক হাজার ৪৫৬ টাকা নির্ধারণ করেছে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)। আজ (বুধবার, ২ অক্টোবর) সন্ধ্যা ৬টা থেকে এই দর কার্যকর হবে। গত সেপ্টেম্বরেও বেড়েছিল দাম।

আজ (বুধবার, ২ অক্টোবর) বিকেলে কারওয়ান বাজারে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের সভাকক্ষে এক প্রেস ব্রিফিংয়ে নতুন এ মূল্য তালিকা ঘোষণা করে সংস্থাটি।

এতে ভোক্তা পর্যায়ে সেপ্টেম্বরের তুলনায় ৩৫ টাকা বেড়ে ১২ কেজি সিলিন্ডারের দাম পড়বে এক হাজার ৪৫৬ টাকা। এর আগে সেপ্টেম্বরে প্রতি ১২ কেজির সিলিন্ডারের দর নির্ধারণ করা হয় এক হাজার ৪২১ টাকা। গত আগস্টে দাম ছিল এক হাজার ৩৭৭ টাকা।

সংস্থাটির চেয়ারম্যান জানান, ডলারের দাম বৃদ্ধিতে কিছুটা মূল্য বেড়েছে এলপিজির। সৌদি সিপি অনুযায়ী এ মূল্য নির্ধারণ করেছে সংস্থাটি। বাজারে কেউ বেশি দামে যেন বিক্রি করতে না পারে তার নজরদারি ভোক্তা অধিকারকে যথাযথভাবে করার আহ্বান করেন সংস্থাটির চেয়ারম্যান।

এর আগে গত মাসে অর্থাৎ সেপ্টেম্বরে ভোক্তাপর্যায়ে এলপিজির দাম ১২ কেজিতে ৪৪ টাকা বাড়িয়েছিল বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)।

এর আগে টানা তিন মাস কমার পর ১২ কেজি সিলিন্ডারে দুই মাসে (জুলাই ও আগস্ট) দাম বেড়েছিল। এর মধ্যে জুলাইয়ে বেড়েছিল ৩ টাকা আর আগস্টে ১১ টাকা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের অন্য সংবাদ