শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ১১:৩১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ঢাকা ত্যাগ করেছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী শ্রমিকদেরকে কল-কারখানার লাভের একটি অংশ দিতে হবে: নুর ওয়েস্ট ইন্ডিজকে ১০ উইকেটে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা আরও জনশক্তি রপ্তানিতে মালয়েশিয়ার সহযোগিতা চান রাষ্ট্রপতি ‘মালয়েশিয়ার সাথে সম্পর্ক নতুন উচ্চতায় নিতে চাই’ আটকে পড়া ১৮ হাজার শ্রমিকের বিষয় বিবেচনা করবে মালয়েশিয়া সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারকে ৭ দিনের রিমান্ড সংখ্যালঘু নির্যাতনের বিচারে ট্রাইব্যুনাল গঠনের দাবি রাজনৈতিক কারণে ইসরাইলের সঙ্গে কঠোর হতে পারছে না যুক্তরাষ্ট্র যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হওয়ার অধিকার নেই ট্রাম্পের: কামালা হ্যারিস খালেদা জিয়াকে হত্যাচেষ্টার অভিযোগে হাসিনার বিরুদ্ধে মামলা দেশের ৩ জেলায় বন্যার আশঙ্কা ‘ইরান পুরো শক্তি দিয়ে ইসরাইলকে মোকাবেলা করবে’ শান্তিতে নোবেল পুরস্কারের জন্য মনোনীত জাতিসংঘের মহাসচিব বসুন্ধরার সোবহান পরিবারের হাজার কোটি টাকা যুক্তরাজ্যে পাচার! পুরানো বন্ধুকে অভ্যুত্থানের গল্প শোনালেন ড. ইউনূস ভারতে বসে দেশ নিয়ে ষড়যন্ত্রে হাসিনা: এ্যানী সংলাপে দ্রুত নির্বাচনের রোডম্যাপ চাইবে বিএনপি ‘সাড়ে ১৫ বছর ইতিহাসের বর্বরতম নির্যাতন চলেছে জামায়াতের ওপর’ ঢাকায় পৌঁছেছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম

ইংল্যান্ডের শক্তিশালী দল ঘোষণা, নতুন মুখ জাফার

স্পোর্টস ডেস্ক / ২৫ জন দেখেছেন
আপডেট : শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ১১:৩১ পূর্বাহ্ন
ইংল্যান্ডের শক্তিশালী দল ঘোষণা, নতুন মুখ জাফার

চলতি মাসেই ওয়েস্ট ইন্ডিজ সফর করবে ইংল্যান্ড ক্রিকেট দল। আসন্ন এই সফরের জন্য ১৪ সদস্যের দল ঘোষণা করেছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড। যেখানে প্রথমবারের মতো ডাক পেয়েছেন জাফার চৌহান। সেই সঙ্গে তিন মাস পর জাতীয় দলে ফিরেছেন উইকেট কিপার ব্যাটার ও অধিনায়ক জস বাটলার।

ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে বসা সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে খুব একটা ভালো করতে পারেনি ইংল্যান্ড। এরপর থেকেই চোটের কারণে জাতীয় দলের বাইরে এই উইকেটরক্ষক ব্যাটার। এই সময়ে তিনি মিস করেছেন অস্ট্রেলিয়ার মতো দলের বিপক্ষে ওয়ানডে সিরিজ। তবে বাটলারেরর জন্য স্বস্তির খবর, চোট থেকে সেরে উঠেছেন তিনি।

এদিকে ইংল্যান্ড জাতীয় দলে প্রথমবারের মতো ডাক পাওয়া জাফার ভাইটালিটি টি-টোয়েন্টি ব্লাস্টে ইয়র্কশায়ারের হয়ে দারুণ খেলেছেন। যার পুরস্কার হিসেবে জাতীয় দলের সুযোগ পেলেন তিনি। ভাইটালি ব্রাস্টে ১৫.৫২ গড়ে ১৭ উইকেট শিকার করেছেন জাফার। এর মধ্যে ডারহামের বিপক্ষে মাত্র ১৪ রান দিয়ে ৫ উইকেট শিকার করেছিলেন তিনি। যা ইয়র্কশায়ারের টি-টোয়েন্টি ইতিহাসে তৃতীয় সেরা বোলিং ফিগার।

এছাড়াও ইংল্যান্ডের জার্সিতে অভিষেকের অপেক্ষায় আছেন ড্যান মুজলি ও জন টার্নার। সবশেষ অস্ট্রেলিয়া সিরিজের স্কোয়াডে ছিলেন এই দুই ক্রিকেটার। কিন্তু অজিদের বিপক্ষে ম্যাচ খেলার সুযোগ পাননি তারা।

আগামী ৩১ অক্টোবর প্রথম টি-টোয়েন্টির মধ্য দিয়ে ক্যারিবিয়ান সফর শুরু হবে ইংল্যান্ডের। এরপর ২ ও ৬ নভেম্বর সিরিজের বাকি দুই ম্যাচ খেলবে বাটলাররা।

৯ নভেম্বর শুরু হবে ৫ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ। একদিন পর ২য় ওয়ানডেতে মুখোমুখি হবে দুই দল। প্রথম দুই ওয়ানডের ভেন্যু বার্বাডোজ। সিরিজের ৩য় ওয়ানডে ১৪ নভেম্বর, এরপর ১৬ ও ১৭ তারিখ হবে ৪র্থ ও ৫ম ম্যাচ। এই তিন ম্যাচের হবে সেন্ট লুসিয়ায়।

ইংল্যান্ডের স্কোয়াড : জস বাটলার (অধিনায়ক), জোফরা আর্চার, জ্যাকব বেথেল, জাফার চৌহান, স্যাম কারান, উইল জ্যাকস, লিয়াম লিভিংস্টোন, সাকিব মাহমুদ, ড্যান মুজলি, জেমি ওভারটন, আদিল রশিদ, ফিল সল্ট, রিচ টপলি ও জন টার্নার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের অন্য সংবাদ