শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ১১:১৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ঢাকা ত্যাগ করেছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী শ্রমিকদেরকে কল-কারখানার লাভের একটি অংশ দিতে হবে: নুর ওয়েস্ট ইন্ডিজকে ১০ উইকেটে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা আরও জনশক্তি রপ্তানিতে মালয়েশিয়ার সহযোগিতা চান রাষ্ট্রপতি ‘মালয়েশিয়ার সাথে সম্পর্ক নতুন উচ্চতায় নিতে চাই’ আটকে পড়া ১৮ হাজার শ্রমিকের বিষয় বিবেচনা করবে মালয়েশিয়া সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারকে ৭ দিনের রিমান্ড সংখ্যালঘু নির্যাতনের বিচারে ট্রাইব্যুনাল গঠনের দাবি রাজনৈতিক কারণে ইসরাইলের সঙ্গে কঠোর হতে পারছে না যুক্তরাষ্ট্র যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হওয়ার অধিকার নেই ট্রাম্পের: কামালা হ্যারিস খালেদা জিয়াকে হত্যাচেষ্টার অভিযোগে হাসিনার বিরুদ্ধে মামলা দেশের ৩ জেলায় বন্যার আশঙ্কা ‘ইরান পুরো শক্তি দিয়ে ইসরাইলকে মোকাবেলা করবে’ শান্তিতে নোবেল পুরস্কারের জন্য মনোনীত জাতিসংঘের মহাসচিব বসুন্ধরার সোবহান পরিবারের হাজার কোটি টাকা যুক্তরাজ্যে পাচার! পুরানো বন্ধুকে অভ্যুত্থানের গল্প শোনালেন ড. ইউনূস ভারতে বসে দেশ নিয়ে ষড়যন্ত্রে হাসিনা: এ্যানী সংলাপে দ্রুত নির্বাচনের রোডম্যাপ চাইবে বিএনপি ‘সাড়ে ১৫ বছর ইতিহাসের বর্বরতম নির্যাতন চলেছে জামায়াতের ওপর’ ঢাকায় পৌঁছেছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম

সংখ্যালঘু নির্যাতনের বিচারে ট্রাইব্যুনাল গঠনের দাবি

নিজস্ব প্রতিবেদক / ১৮ জন দেখেছেন
আপডেট : শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ১১:১৯ পূর্বাহ্ন
সংখ্যালঘু নির্যাতনের বিচারে ট্রাইব্যুনাল গঠনের দাবি

সংখ্যালঘু নির্যাতনের বিচারের জন্য দ্রুত বিচার ট্রাইব্যুনাল গঠন করে দোষীদের দ্রুততম সময়ে উপযুক্ত শাস্তি প্রদান, ক্ষতিগ্রস্তদের যথোপযুক্ত ক্ষতিপূরণ প্রদান ও পুনর্বাসনের ব্যবস্থাসহ আট দফা দাবিতে রাজধানীর শহীদ মিনারে গণসমাবেশ করছেন, সনাতন ধর্মের মানুষেরা।

দুপুরের পর থেকে দেশের বিভিন্ন জায়গা থেকে মিছিল নিয়ে আসেন, হিন্দু ধর্মীয় মানুষজন। এসময় বক্তারা বলেন,দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা আর চুপ থাকবে না।মিথ্যা আশ্বাস না দিয়ে সনাতনী ধর্মের লোকদের পাশে রাখার আহ্বাব করেন তারা। বলেন, তিনকোটি হিন্দুদের প্রাণের দাবি, দাবি না মানলে ছাত্র জনতার আন্দোলনের এ সরকারকে পদত্যাগ করতে হবে।

রক্ত দিয়ে কেনা বাংলা, রক্ত দিয়ে হলেও থাকবেন তারা। যারা মুক্তি, মন্দির ভাঙবে তাদের আইনের আওতায় আনতে হবে। বলেন, বিগত সময়গুলোতে সংখ্যালঘুদের উপর হওয়া হামলা, মামলার বিচারে কমিশন না গঠণ করাটা হতাশাজনক। যদি কমিশন গঠন হতো, বিএনপি জামায়াতের উপর বিশ্বাস রাখতে পারতেন তারা।

হিন্দুরা অধিকার আদায়ের আন্দোলন করতে গেলে ভারতের দালাল আর আওয়ামীলীগ ট্যাগ দেয়া হচ্ছে, এসব মেনে নেয়া হবে না বলে হুঁশিয়ারি দেন তারা। বলেন, আগামীতে সংখ্যালঘুদের জন্য যারা কাজ করবেন, তাদেরই ভোট দিবেন তারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের অন্য সংবাদ