শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০৭:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ছবির নায়ক প্রসঙ্গে বিস্ফোরক অভিযোগ মল্লিকার সর্বকনিষ্ঠ আন্তর্জাতিক মাস্টার মনন রেজা বিকল্প পথ নির্মাণ না করে সেতু ভাঙন, ভোগান্তি অধিনায়ক হয়েই কাল মাঠে নামছেন সাকিব ডিবি কার্যালয়ে কোনো আয়নাঘর-ভাতের হোটেল থাকবে না: ডিবিপ্রধান বদরুদ্দোজা চৌধুরীর মৃত্যুতে প্রধান উপদেষ্টার শোক কাঙ্ক্ষিত পরিবর্তন না হলে ব্যর্থ হবে জাতি: মির্জা ফখরুল কোনো অবস্থাতেই দেশের মানুষকে নিরাশ করা যাবে না: কর্নেল অলি গডফাদার ও টাকা পাচারকারীদের জননী শেখ হাসিনা : রিজভী ‘জুলাই অভ্যুত্থানের শহীদদের নিয়ে রাজনীতি করা হচ্ছে’ কয়েক ঘণ্টার মধ্যে ৬০০ জনকে গুলি করে মারল আল-কায়েদা লেবাননে নিহতের সংখ্যা ২ হাজার ছাড়াল ডা. বদরুদ্দোজা চৌধুরীর মৃত্যুতে রাষ্ট্রপতির শোক বার্তা তিন শীর্ষ ঋণ গ্রহীতা অর্থ ফেরত না দিলে মূলধন হারাবে ১৬ ব্যাংক রাষ্ট্রপতির সঙ্গে সেনাবাহিনী প্রধানের সাক্ষাৎ ভারতের বিপক্ষে নিউজিল্যান্ডের জয় ছাপিয়ে রান আউট বিতর্ক একটি ইলিশ নিয়ে পশ্চিমবঙ্গে হইচই লেবানন সীমান্তে হিজবুল্লাহ-ইসরায়েল প্রচণ্ড যুদ্ধ এবার ইয়েমেনে হামলা চালালো যুক্তরাষ্ট্র ইসরাইলের সবগুলো গ্যাসক্ষেত্র একযোগে ধ্বংস করা হবে: আইআরজিসি
ব্রেকিং নিউজ :
রোববার পর্যন্ত সারাদেশে বৃষ্টি অব্যাহত থাকার আভাস আবহাওয়া অফিসের, ময়মনসিংহ ও সিলেট বিভাগে বেশি বৃষ্টি হওয়ার শঙ্কা ::: টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলে বোরাঘাট নদীর বাঁধ ভেঙে ময়মনসিংহের হালুয়াঘাটের ১২ ইউনিয়নের প্রায় ৩০ হাজার পরিবার পানিবন্দী; তলিয়ে গেছে আমন ধানের ক্ষেত ::: কুড়িগ্রামে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৭৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড ::: শেরপুরে রাতভর বৃষ্টি ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে মহারশী নদীর পানি বেড়েছে, লোকালয়ে প্রবেশ করেছে পানি, নিম্নাঞ্চল প্লাবিত হওয়ার শঙ্কা ::: নেত্রকোণায় সোমেশ্বরীর দুর্গাপুর পয়েন্ট ও কংসের পানি জারিয়া পয়েন্টে বিপৎসীমার ৮০ সেন্টিমিটার নিচে

কয়েক ঘণ্টার মধ্যে ৬০০ জনকে গুলি করে মারল আল-কায়েদা

আর্ন্তজাতিক ডেস্ক / ২৭ জন দেখেছেন
আপডেট : শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০৭:২৬ অপরাহ্ন
কয়েক ঘণ্টার মধ্যে ৬০০ জনকে গুলি করে মারল আল-কায়েদা

আফ্রিকার দেশ বুরকিনা ফাসোতে আল-কায়েদা সংশ্লিষ্ট একটি জঙ্গিগোষ্ঠী কয়েক ঘণ্টার মধ্যে গুলি চালিয়ে ৬০০ জনকে হত্যা করেছে। গতকাল শুক্রবার মার্কিন সম্প্রচারমাধ্যম সিএনএনের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, আল-কায়েদা সংশ্লিষ্ট জঙ্গি সংস্থা নুসরাত আল-ইসলাম ওয়াল-মুসলিম (জেএনআইএম) গত আগস্টে বারসালোঘো শহরে হামলা চালিয়ে ৬০০ জনকে হত্যা করে। নিহতদের মধ্যে বেশিরভাগই নারী ও শিশু। পশ্চিম আফ্রিকার দেশটিতে এটিকে অন্যতম ভয়াবহ হামলা হিসেবে দেখা হচ্ছে।

জাতিসংঘের পক্ষ থেকে প্রথমে জানানো হয়, বারসালোঘো শহরে জঙ্গিদের হামলায় ২০০ জন নিহত হয়েছে। পরে জেএনআইএমের পক্ষ থেকে জানানো হয়, তারা প্রায় ৩০০ যোদ্ধাকে হত্যা করেছে। তবে ফ্রান্সের সরকারের তথ্যের বরাত দিয়ে সিএনএন জানায়, ছয় শতাধিক মানুষকে সেদিন কয়েক ঘণ্টার মধ্যে গুলি করে হত্যা করা হয়।

হামলা থেকে বেঁচে যাওয়া এক ব্যক্তি জানান, হামলাকারী মোটরসাইকেল দিয়ে এসে হামলা করেছিল। এই হামলায় তাঁর পরিবারের দুই সদস্য নিহত হয়েছেন। তিন দিন পর তাঁদের মরদেহ উদ্ধার করা হয়।

জঙ্গিদের থেকে নিরাপদে থাকতে সম্প্রতি বারসালোঘো শহরে পরিখা খননের নির্দেশ দিয়েছিল বুরকিনা ফাসোর সেনাবাহিনী।

বেসরকারি সংস্থা এসিএলইডির তথ্য অনুযায়ী, চলতি বছর বিশ্বে আল-কায়েদা ও ইসলামিক স্টেটের (আইএস) হামলায় প্রায় ৪ হাজার জন নিহত হয়েছে।

বিশ্বের দরিদ্রতম দেশগুলোর একটি হলো বুরকিনা ফাসো। ২০১৫ সাল থেকে দেশটিতে জঙ্গিদের হামলায় ২০ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের অন্য সংবাদ