রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০৪:৪২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ডেঙ্গুতে আরও ৫ জনের মৃত্যু, নতুন রোগী ৯২৭ সব সংস্কারের দায়িত্ব অন্তর্বর্তী সরকারের না: রুহিন হোসেন প্রিন্স প্রশাসনের দুর্বলতা নিয়ে আলোচনা হয়েছে: মান্না মধ্যপ্রাচ্য প্রবাসীদের জন্য বিমানবন্দরে হবে স্পেশাল লাউঞ্জ আ. লীগের নেতারা আগস্টের প্রথম সপ্তাহেই পালিয়েছেন: স্বরাষ্ট্র উপদেষ্টা রাষ্ট্র সংস্কারে অন্তর্বর্তী সরকারকে যৌক্তিক সময় দেবে জামায়াত অন্তর্বর্তী সরকারে বিপ্লব বিরোধী উপদেষ্টাদের অপসারণের দাবি বিএনপির মাঠে আছি, আপনারা নির্ভয়ে পূজামণ্ডপে যাবেন: সেনাপ্রধান ছবির নায়ক প্রসঙ্গে বিস্ফোরক অভিযোগ মল্লিকার সর্বকনিষ্ঠ আন্তর্জাতিক মাস্টার মনন রেজা বিকল্প পথ নির্মাণ না করে সেতু ভাঙন, ভোগান্তি অধিনায়ক হয়েই কাল মাঠে নামছেন সাকিব ডিবি কার্যালয়ে কোনো আয়নাঘর-ভাতের হোটেল থাকবে না: ডিবিপ্রধান বদরুদ্দোজা চৌধুরীর মৃত্যুতে প্রধান উপদেষ্টার শোক কাঙ্ক্ষিত পরিবর্তন না হলে ব্যর্থ হবে জাতি: মির্জা ফখরুল কোনো অবস্থাতেই দেশের মানুষকে নিরাশ করা যাবে না: কর্নেল অলি গডফাদার ও টাকা পাচারকারীদের জননী শেখ হাসিনা : রিজভী ‘জুলাই অভ্যুত্থানের শহীদদের নিয়ে রাজনীতি করা হচ্ছে’ কয়েক ঘণ্টার মধ্যে ৬০০ জনকে গুলি করে মারল আল-কায়েদা লেবাননে নিহতের সংখ্যা ২ হাজার ছাড়াল
ব্রেকিং নিউজ :
রোববার পর্যন্ত সারাদেশে বৃষ্টি অব্যাহত থাকার আভাস আবহাওয়া অফিসের, ময়মনসিংহ ও সিলেট বিভাগে বেশি বৃষ্টি হওয়ার শঙ্কা ::: টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলে বোরাঘাট নদীর বাঁধ ভেঙে ময়মনসিংহের হালুয়াঘাটের ১২ ইউনিয়নের প্রায় ৩০ হাজার পরিবার পানিবন্দী; তলিয়ে গেছে আমন ধানের ক্ষেত ::: কুড়িগ্রামে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৭৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড ::: শেরপুরে রাতভর বৃষ্টি ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে মহারশী নদীর পানি বেড়েছে, লোকালয়ে প্রবেশ করেছে পানি, নিম্নাঞ্চল প্লাবিত হওয়ার শঙ্কা ::: নেত্রকোণায় সোমেশ্বরীর দুর্গাপুর পয়েন্ট ও কংসের পানি জারিয়া পয়েন্টে বিপৎসীমার ৮০ সেন্টিমিটার নিচে

সব সংস্কারের দায়িত্ব অন্তর্বর্তী সরকারের না: রুহিন হোসেন প্রিন্স

নিজস্ব প্রতিবেদক / ২৫ জন দেখেছেন
আপডেট : রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০৪:৪২ পূর্বাহ্ন
সব সংস্কারের দায়িত্ব অন্তর্বর্তী সরকারের না: রুহিন হোসেন প্রিন্স

সব সংস্কারের দায়িত্ব অন্তর্বর্তীকালীন সরকারের নয় বলে মন্তব্য করেছেন বাংলাদেশ কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স। শনিবার (৫ অক্টোবর) রাতে প্রধান উপদেষ্টার সঙ্গে বৈঠক শেষে তার বাসভবন যমুনার সামনে তিনি এ কথা বলেন।

রুহিন হোসেন প্রিন্স বলেন, সব সংস্কারের দায়িত্ব এই সরকারের না। বিভিন্ন সংস্কারে ছয়টি যে কমিশন করেছে তার জন্য ধন্যবাদ জানিয়ে বলেছি, এর মধ্যে প্রধান হবে নির্বাচন ব্যবস্থার সংস্কার। সেটা আজ থেকে, রাজনৈতিক দলসহ বিভিন্ন ব্যক্তিবর্গের সঙ্গে কথা বলে পূর্ণাঙ্গ সংস্কার করে নির্বাচন কবে হবে সেটার রোড ম্যাপ ঘোষণা করতে হবে।

তিনি বলেন, এ সরকারের এমন কোনো কাজ করা উচিত হবে না যা মানুষের মধ্যে তাকে প্রশ্নবিদ্ধ করে। তাকে প্রশ্নবিদ্ধ করা মানে হচ্ছে আমরা যেই গণঅভ্যুত্থান সংগঠিত করেছি, সেই গণঅভ্যুত্থানকে প্রশ্নবিদ্ধ করা। সেজন্য অনেক কাজ করা যাবে না।

কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক বলেন, মুক্তিযুদ্ধকে বিতর্কিত না করতে আমরা আহ্বান জানিয়েছি। রাজনীতি বন্ধের নামে গণতান্ত্রিক অধিকার হরণ করা হচ্ছে। সাম্প্রদায়িক শক্তিকে সুযোগ দেওয়া হচ্ছে, এটা করা যাবে না।

‘বিশেষ ট্রাইব্যুনালে হত্যার বিচার করতে হবে। তবে আমরা দেখলাম এসব ট্রাইব্যুনালে বিতর্কিত ব্যক্তিদের নিয়োগ দেওয়া হলো। দখলবাজদের পরিবর্তে আরেক দখলবাজ হলো। এসব ঘটনা সরকারকে প্রশ্নবিদ্ধ করবে। আমরা চাই আপনারা একটা ভালো নির্বাচন দিয়ে যার যার জায়গায় ফিরে যাবেন।’

রুহিন হোসেন প্রিন্স বলেন, আমাদের দেশের ধর্মীয় এবং আদিবাসী সংখ্যালঘুরা কেন নিরাপত্তাহীনতায় থাকবে? এটা ঠিক না। একটা সম্প্রীতি আবার তৈরি করে আগামী দিনে সংখ্যালঘুদের যেই পূজা উৎসব আছে এবং আদিবাসীদের যে সমস্যাগুলো আছে সেগুলো সমাধানের দিকে নজর দিতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের অন্য সংবাদ