শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১২:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
হামাসের নতুন প্রধান ইয়াহিয়া সিনওয়ার নিহত : ইসরায়েল রাষ্ট্র সংস্কারে আরও ৪ কমিশন গঠন ‘শেখ হাসিনাকে ফেরাতে ব্যবস্থা নেবে সরকার’ শেখ হাসিনা ভারতে আছেন এবং থাকবেন: ভারত কমনওয়েলথ সম্মেলনে যাচ্ছেন না ড. ইউনূস: পররাষ্ট্র উপদেষ্টা ঈদুল ফিতরে ৫, আজহায় ৬ ও দুর্গাপূজায় ২ দিন ছুটি সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামানের সব সম্পদ জব্দের আদেশ ভারতকে লজ্জায় ডুবিয়ে নিউজিল্যান্ডের লিড আ.লীগ আমলের বাজার সিন্ডিকেট এখনও সক্রিয়: জামায়াত আমির জাতীয় পার্টি বৈষম্যের শিকার: জিএম কাদের ওবায়দুল কাদের-জাফর ইকবালসহ ৪৫ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা ৪৩ থেকে ৪৬ বিসিএসের নিয়োগ বাতিলের দাবি বিএনপির কমপ্লিট শাটডাউনের হুঁশিয়ারি পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কূটনৈতিক যুদ্ধে ভারত-কানাডার সম্পর্ক চরমে সাবেক সেনাপ্রধান আজিজকে স্ত্রীসহ দেশত্যাগে নিষেধাজ্ঞা নিজ দেশের জনগণের তোপের মুখে ইউক্রেন প্রেসিডেন্ট জেলেনস্কি সেপ্টেম্বরে ১৯২ মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত ১৯৫ জন শরীরচর্চা করতে গিয়ে গুরুতর আহত অভিনেত্রী শেখ হাসিনাসহ ৩৫ জনের নামে হত্যাচেষ্টার মামলা বাজার সিন্ডিকেট ভাঙার চেষ্টা করছে সরকার: উপদেষ্টা আসিফ

‘বিয়ের কার্ড’ শেয়ার করেছিলেন দীঘি, আসছে সেই সিনেমা

বিনোদন প্রতিবেদক / ২৪ জন দেখেছেন
আপডেট : শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১২:২৭ অপরাহ্ন
‘বিয়ের কার্ড’ শেয়ার করেছিলেন দীঘি, আসছে সেই সিনেমা
৭১ নিউজ বিডি অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

বিয়ের কার্ড শেয়ার করে সামাজিক যোগাযোগমাধ্যমে রীতিমতো হইচই ফেলে দিয়েছিলেন অভিনেত্রী প্রার্থনা ফারদিন দীঘি। ছড়িয়ে পড়েছিল তাঁর বিয়ের জল্পনা! কিন্তু পরে জানা গিয়েছিল, এটি মূলত একটি ওয়েব ফিল্মের প্রচারণা। রেজাউর রহমান পরিচালিত ফিল্মটির শিরোনাম ‌‘৩৬–২৪–৩৬’। এবার এটি সিনেমা হিসেবে আসছে বড় পর্দায়। ইতিমধ্যে তা জমা দেওয়া হয়েছে চলচ্চিত্র সার্টিফিকেশন বোর্ডে।

সিনেমাঙ্গনকে চাঙা করার প্রয়াসেই এমন উদ্যোগ নিয়েছে ওটিটি প্ল্যাটফর্ম চরকি। মুক্তি প্রতিক্ষীত সিনেমাটির গল্প লিখেছেন রেজাউর রহমান, কারিনা কায়সার ও মোনতাসির মান্নান।

সিনেমাটির মূল চরিত্রে অভিনয় করেছেন প্রার্থনা ফারদীন দীঘি, সৈয়দ জামান শাওন ও কারিনা কায়সার। এতে সম্পর্ক এবং অনুভূতির নানা দিক উঠে আসছে, যা ‘মিনিস্ট্রি অফ লাভ’ প্রজেক্টের পঞ্চম সিনেমা।

দর্শকদের প্রাণবন্ত করে তুলতেই রোমান্টিক কমেডি ধাঁচের সিনেমাটি মুক্তির পরিকল্পনা করা হয়েছে বলে জানান চরকির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) রেদওয়ান রনি। সঙ্গে ড্রামা ঘরানার নানান মেজাজ তো আছেই।

রেদওয়ান রনি বলেন, ‘রাজনৈতিক পালাবদলের পর যখন কনটেন্ট মুক্তির কথা কেউ ভাবছিলেন না, তখন ওয়েব ফিল্ম মুক্তির সাহসটা দেখায় চরকি। এবারের পরিকল্পনা আরেকটু বড়।’

পরিকল্পনার কথা জানিয়ে রেদওয়ান রনি বলেন, ‘দীর্ঘদিন ধরে প্রেক্ষাগৃহ স্থবির হয়ে আছে। নতুন সিনেমা থাকলেও তা মুক্তি দিতে অনেকেই করছেন নানান হিসাব-নিকাশ। চরকিরও অনেক কিছু ভাবতে হয়, কিন্তু সেগুলো এবার এত না ভেবে আমরা চেয়েছি এগিয়ে যেতে। আমাদের বিশ্বাস, চরকির এ পদক্ষেপ অনেক প্রযোজককে সিনেমা মুক্তি দিতে উৎসাহী করবে এবং দর্শকরাও প্রেক্ষাগৃহে ফিরবে।’

এর আগে এটি ওয়েব ফিল্ম হিসেবে গত জুলাইয়ে মুক্তির কথা ছিল চরকিতে। তবে রাজনৈতিক পরিস্থিতির কারণে তখন আর কনটেন্টটি মুক্তি দেওয়া সম্ভব হয়নি। এখন এটি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র হিসেবে মুক্তি পেতে যাচ্ছে সিনেমা হলে।

এ ব্যাপারে রেদওয়ান রনি বলেন, ‘৩৬–২৪–৩৬ সিনেমা হিসেবেই নির্মাণ করা হয়েছে। প্ল্যাটফর্মের কারণে আমরা এটাকে ওয়েব ফিল্ম বলছিলাম। প্রেক্ষাগৃহে মুক্তি দিতে যে নির্মাণশৈলী, আয়োজন ও গল্প বলার ঢংয়ের প্রয়োজন হয় তার কোনো কমতি নেই এতে। সেটি দর্শকরা দেখলেই বুঝতে পারবেন।’

চরকি অরিজিনাল ফিল্ম ৩৬–২৪–৩৬’র পরিচালক রেজাউর রহমান বেশ উচ্ছ্বসিত। প্রথমবারের মতো তাঁর পরিচালিত সিনেমা মুক্তি পেতে যাচ্ছে বড় পর্দায়। এর আগে চরকি অরিজিনাল সিরিজ ’ইন্টার্নশিপ’ নির্মাণ করে প্রশংসা পেয়েছেন তিনি।

রেজা বলেন, ‘৩৬–২৪–৩৬ সিনেমাটি খুবই কালারফুল ও বড় আয়োজনে নির্মাণ করতে চেয়েছি। মজা রাখার চেষ্টা করেছি সংলাপ ও ঘটনায়। এর মধ্যে থেকে দর্শকরা কিছু বার্তাও পাবেন বলে আশা করি। এর আগে ইন্টার্নশিপ দেখে দর্শকরা যেমন মজা পেয়েছেন, আমার বিশ্বাস এই সিনেমাটি দেখেও তেমন মজা পাবেন, তবে ভিন্ন প্রেক্ষাপটে।’

সিনেমাটির প্রযোজক রেদওয়ান রনি জানান, ৩৬–২৪–৩৬ সার্টিফিকেশন বোর্ডে জমা হয়েছে। গ্রেড সার্টিফিকেট পাওয়ার সঙ্গে সঙ্গে ঘোষণা করা হবে মুক্তির তারিখ। এ সিনেমায় সায়রা চরিত্রে অভিনয় করেছেন কারিনা কায়সার। তিনি একজন মেধাবী ও সফল ওয়েডিং প্ল্যানার। নতুন বরের ভূমিকায় দেখা যাবে সৈয়দ শাওনকে, তার চরিত্রের নাম তাহসির। আর প্রিয়ন্তী চরিত্রে অভিনয় করেছেন দীঘি। এই তিনের মধ্যেকার ঘটনা নিয়েই গড়ে উঠেছে সিনেমার কাহিনি।

আরও অভিনয় করেছেন গোলাম কিবরিয়া তানভীর, মিলি বাশার, মানস বন্দ্যোপাধ্যায়, শহীদুল আলম সাচ্চু, রোজী সিদ্দিকী, শামীমা নাজনীন, আবু হুরায়রা তানভীরসহ অনেকে। এর আগে মিনিস্ট্রি অফ লাভ প্রজেক্টের আওতায় নির্মিত হয়েছে ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’, ’মনোগামী’, ‘কাছের মানুষ দূরে থুইয়া’ ও ‘ফরগেট মি নট’।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের অন্য সংবাদ