শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৩:২১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
আবারও রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপে বসছে অন্তর্বর্তী সরকার ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৩ জনের মৃত্যু, নতুন ভর্তি ৪১১ জন স্বৈরাচারের দোসররা মাথা চাড়া দিতে চাচ্ছে, ষড়যন্ত্র করছে : তারেক রহমান যুবদলনেতা হত্যায় শমসের মবিন কারাগারে চট্টগ্রামের নকল সিগারেট কারখানা, রাজস্ব ক্ষতি কয়েকশ কোটি আমরাও বন্যার স্থায়ী সমাধান চাই : দুর্যোগ ও ত্রাণ উপদেষ্টা ‘বিদেশে চিকিৎসা ছাড়া জুলাই-আগস্টে আহতদের সুস্থ করা অসম্ভব’ ইমার্জিং এশিয়া কাপে বাংলাদেশের শুভসূচনা খালেদা জিয়াকে হত্যাচেষ্টা মামলায় গুলশান থানার সাবেক ওসিকে ৪ দিনের রিমান্ড বিশ্ববাজারে সোনার দামে রেকর্ড বঙ্গোপসাগরে ট্রলারসহ ৪৮ ভারতীয় জেলে আটক সিনওয়ারের মৃত্যুতে নেতৃত্বশূন্য হামাস দেশে খেলাপী ঋণ দুই লাখ কোটি টাকা ছাড়িয়েছে ‘শেখ হাসিনা বাংলাদেশকে মিথ্যার জগৎ বানাতে চেয়েছিল’ দেশের ৪ কোটির বেশি মানুষ চরম দারিদ্র্যে : জাতিসংঘ জুলাই-আগস্টের আন্দোলন দমনে ব্যবহার হয়েছিল যুদ্ধাস্ত্র শেখ হাসিনাকে আশ্রয় দিয়ে বিগ ব্রাদারসুলভ আচরণ করছে ভারত : রিজভী প্রত্যাশা এখনো পূরণ করতে পারেনি অন্তর্বর্তী সরকার: জামায়াতের আমির ইলিশের অভয়ারণ্য রক্ষায় সমুদ্রে সতর্ক পাহারা নৌবাহিনীর নওগাঁয় জনপ্রিয় হচ্ছে ড্রাগন ফলের চাষ

‘শেখ হাসিনা বাংলাদেশকে মিথ্যার জগৎ বানাতে চেয়েছিল’

নিজস্ব প্রতিবেদক / ১৮ জন দেখেছেন
আপডেট : শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৩:২১ পূর্বাহ্ন
'শেখ হাসিনা বাংলাদেশকে মিথ্যার জগৎ বানাতে চেয়েছিল'
৭১ নিউজ বিডি অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

ডিমের দাম বাড়তো না, যদি অতীতের ডিমের সিন্ডিকেটকে আইনের আওতায় আনতে পারতেন। পেঁয়াজের সিন্ডিকেট হতো না, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি হতো না, যদি আওয়ামী লীগের আমলের চোর-বাটপারদের আইনের আওতায় এনে দৃষ্টান্ত স্থাপন করতেন ,বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক।

আজ শুক্রবার (১৮ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও জোবাইদা রহমানের সব মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে আয়োজিত প্রতীকী অবস্থান কর্মসূচিতে তিনি এসব মন্তব্য করেন।

জয়নুল আবদিন ফারুক বলেন, শেখ হাসিনা বাংলাদেশকে মিথ্যার জগৎ বানিয়ে ছাড়তে চেয়েছিল। সেই মিথ্যা থেকে ছাত্র-জনতা গত ৫ আগস্ট বাংলাদেশকে মুক্ত করে দিয়েছে। সেই মুক্তাঙ্গনে এখন আমাদের নেতা বাংলাদেশের অহংকার সরকার পরিচালনা করছেন। যিনি বাংলাদেশকে বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়াবার ব্যবস্থা করেছিলেন শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মতো।

তিনি আরও বলেন, ‘যারা মুক্তিযুদ্ধের মহানায়ক সাজতে চেয়েছিল, সেই শেখ মুজিবুর রহমান রাওয়াল পিন্ডির কাছে মাথা নিচু করে সুটকেস গুছিয়ে গ্রেপ্তার হয়ে সেখানে চলে গিয়েছিলেন। শেখ হাসিনাও দুই দিন আগে বলেছিলেন তিনি পালান না। তিনি অহংকার করে বলেছিলেন, বিএনপি পালাবার পথ পাবে না। সেই শেখ হাসিনা পদত্যাগ করে ডলার নিয়ে পালিয়েছেন।’

ভারতকে উদ্দেশ্য করে তিনি বলেন, বাংলাদেশের মানুষ গরিব হতে পারে, কিন্তু বাংলাদেশের মানুষ ভাষার জন্য সংগ্রাম করে ভাষা প্রতিষ্ঠিত করেছে, বাংলাদেশের মানুষ ঊনসত্তরের গণআন্দোলনে ড. মিলন-আসাদের রক্ত দিয়ে এদেশে আন্দোলন প্রতিষ্ঠা করেছে, বাংলাদেশের মানুষ একাত্তরে খালি পায়ে হাফ প্যান্ট পরে পাকিস্তানের সশস্ত্র বাহিনীর বিরুদ্ধে যুদ্ধ করে স্বাধীনতা এনেছে।

সেই বাংলাদেশকে ছোট চোখে দেখার চিন্তা দয়া করে করবেন না। অবিলম্বে শেখ হাসিনাকে সরকারের কাছে হস্তান্তর করুন। আওয়ামী লীগকে বাংলাদেশের মানুষ আর চায় না।

‘প্রতিবাদ’ সংগঠনের সভাপতি মো. ইব্রাহিম হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. নবী হোসেনের সঞ্চালনায় প্রতীকী অবস্থান কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাড. আব্দুস সালাম আজাদ, শিশু বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ সিদ্দিকী, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক রাশেদা বেগম হীরা, নির্বাহী কমিটির সদস্য আ ক ম মোজাম্মেল, মৎস্যজীবী দলের সদস্য ইসমাইল হোসেন সিরাজী, জাতীয়তাবাদী গণতান্ত্রিক পার্টির (এনজিপি) সাংগঠনিক সম্পাদক মীর আমির হোসেন আমু প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের অন্য সংবাদ