শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১১:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৩ জনের মৃত্যু, নতুন ভর্তি ৪১১ জন স্বৈরাচারের দোসররা মাথা চাড়া দিতে চাচ্ছে, ষড়যন্ত্র করছে : তারেক রহমান যুবদলনেতা হত্যায় শমসের মবিন কারাগারে চট্টগ্রামের নকল সিগারেট কারখানা, রাজস্ব ক্ষতি কয়েকশ কোটি আমরাও বন্যার স্থায়ী সমাধান চাই : দুর্যোগ ও ত্রাণ উপদেষ্টা ‘বিদেশে চিকিৎসা ছাড়া জুলাই-আগস্টে আহতদের সুস্থ করা অসম্ভব’ ইমার্জিং এশিয়া কাপে বাংলাদেশের শুভসূচনা খালেদা জিয়াকে হত্যাচেষ্টা মামলায় গুলশান থানার সাবেক ওসিকে ৪ দিনের রিমান্ড বিশ্ববাজারে সোনার দামে রেকর্ড বঙ্গোপসাগরে ট্রলারসহ ৪৮ ভারতীয় জেলে আটক সিনওয়ারের মৃত্যুতে নেতৃত্বশূন্য হামাস দেশে খেলাপী ঋণ দুই লাখ কোটি টাকা ছাড়িয়েছে ‘শেখ হাসিনা বাংলাদেশকে মিথ্যার জগৎ বানাতে চেয়েছিল’ দেশের ৪ কোটির বেশি মানুষ চরম দারিদ্র্যে : জাতিসংঘ জুলাই-আগস্টের আন্দোলন দমনে ব্যবহার হয়েছিল যুদ্ধাস্ত্র শেখ হাসিনাকে আশ্রয় দিয়ে বিগ ব্রাদারসুলভ আচরণ করছে ভারত : রিজভী প্রত্যাশা এখনো পূরণ করতে পারেনি অন্তর্বর্তী সরকার: জামায়াতের আমির ইলিশের অভয়ারণ্য রক্ষায় সমুদ্রে সতর্ক পাহারা নৌবাহিনীর নওগাঁয় জনপ্রিয় হচ্ছে ড্রাগন ফলের চাষ সংগীতযোদ্ধা সুজেয় শ্যাম আর নেই

খালেদা জিয়াকে হত্যাচেষ্টা মামলায় গুলশান থানার সাবেক ওসিকে ৪ দিনের রিমান্ড

নিজস্ব প্রতিবেদক / ১০ জন দেখেছেন
আপডেট : শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১১:২২ অপরাহ্ন
খালেদা জিয়াকে হত্যাচেষ্টা মামলায় গুলশান থানার সাবেক ওসিকে ৪ দিনের রিমান্ড
৭১ নিউজ বিডি অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বাড়ির সামনে বালুর ট্রাক রেখে কর্মসূচি পালনে বাধা সৃষ্টি করে হত্যা চেষ্টার ঘটনায় করা মামলায় অতিরিক্ত পুলিশ সুপার মো. রফিকুল ইসলামে ৪ দিনের রিমান্ড দিয়েছে আদালত।

আজ (শুক্রবার (১৮ অক্টোবর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক এ আদেশ দেন। এরআগে মামলার তদন্ত কর্মকর্তা ও গুলশান থানার সাব ইন্সপেক্টর রায়হানুল ইসলাম সৈকত ৫ দিনের রিমান্ড আবেদন করেন।

আসামিপক্ষের আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষের প্রসিকিউটর রিমান্ডে পক্ষে যুক্তি উপস্থাপন করেন। শুনানি শেষে বিচারক ফারজানা শাকিলা চৌধুরি সুমু ৪ দিনের রিমান্ড আদেশ দেন।

অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে রফিকুল ইসলাম ঢাকা মহানগর পুলিশের গুলশান বিভাগে কর্মরত ছিল। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতিক্রমে গতকাল তাঁকে গ্রেপ্তার করে পুলিশ।

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বাসভবনের সামনে ২০১৩ সালে বালু ও ময়লার ট্রাক দিয়ে অবরুদ্ধ করার ঘটনায় ৪ অক্টোবর কেন্দ্রীয় কৃষক দলের সদস্য মো. শরীফুল ইসলাম বাদী হয়ে গুলশান থানায় মামলাটি করেন। এতে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের আসামি করা হয়েছে।

মামলার এজাহারে বলা হয়, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকাকালীন তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন না করে ২০১৪ সালে দলীয় সরকারের অধীনে নির্বাচনের প্রস্তুতি নেয়। অন্যদিকে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে বিএনপির পক্ষ থেকে ২০১৩ সালের ২৯ ডিসেম্বর মার্চ ফর ডেমোক্রোসি কর্মসূচি দেওয়া হয়। কর্মসূচিতে যেন খালেদা জিয়া যেতে না পারেন সেজন্য তার বাসার সামনে বালু ও ময়লার ট্রাক দিয়ে আটকে দেওয়া হয়। এসময় বিএনপির নেতাকর্মীদের উপর নিষিদ্ধ পিপার স্প্রে নিক্ষেপ করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের অন্য সংবাদ