শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০১:২৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
আবারও রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপে বসছে অন্তর্বর্তী সরকার ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৩ জনের মৃত্যু, নতুন ভর্তি ৪১১ জন স্বৈরাচারের দোসররা মাথা চাড়া দিতে চাচ্ছে, ষড়যন্ত্র করছে : তারেক রহমান যুবদলনেতা হত্যায় শমসের মবিন কারাগারে চট্টগ্রামের নকল সিগারেট কারখানা, রাজস্ব ক্ষতি কয়েকশ কোটি আমরাও বন্যার স্থায়ী সমাধান চাই : দুর্যোগ ও ত্রাণ উপদেষ্টা ‘বিদেশে চিকিৎসা ছাড়া জুলাই-আগস্টে আহতদের সুস্থ করা অসম্ভব’ ইমার্জিং এশিয়া কাপে বাংলাদেশের শুভসূচনা খালেদা জিয়াকে হত্যাচেষ্টা মামলায় গুলশান থানার সাবেক ওসিকে ৪ দিনের রিমান্ড বিশ্ববাজারে সোনার দামে রেকর্ড বঙ্গোপসাগরে ট্রলারসহ ৪৮ ভারতীয় জেলে আটক সিনওয়ারের মৃত্যুতে নেতৃত্বশূন্য হামাস দেশে খেলাপী ঋণ দুই লাখ কোটি টাকা ছাড়িয়েছে ‘শেখ হাসিনা বাংলাদেশকে মিথ্যার জগৎ বানাতে চেয়েছিল’ দেশের ৪ কোটির বেশি মানুষ চরম দারিদ্র্যে : জাতিসংঘ জুলাই-আগস্টের আন্দোলন দমনে ব্যবহার হয়েছিল যুদ্ধাস্ত্র শেখ হাসিনাকে আশ্রয় দিয়ে বিগ ব্রাদারসুলভ আচরণ করছে ভারত : রিজভী প্রত্যাশা এখনো পূরণ করতে পারেনি অন্তর্বর্তী সরকার: জামায়াতের আমির ইলিশের অভয়ারণ্য রক্ষায় সমুদ্রে সতর্ক পাহারা নৌবাহিনীর নওগাঁয় জনপ্রিয় হচ্ছে ড্রাগন ফলের চাষ

স্বৈরাচারের দোসররা মাথা চাড়া দিতে চাচ্ছে, ষড়যন্ত্র করছে : তারেক রহমান

নিজস্ব প্রতিবেদক / ১৩ জন দেখেছেন
আপডেট : শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০১:২৮ পূর্বাহ্ন
স্বৈরাচারের দোসররা মাথা চাড়া দিতে চাচ্ছে, ষড়যন্ত্র করছে : তারেক রহমান
৭১ নিউজ বিডি অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বলেছেন, পলাতক স্বৈরাচারের দোসররা মাথা চাড়া দিতে চাচ্ছে, ষড়যন্ত্র করছে। সংস্কার একটি ধারাবাহিক প্রক্রিয়া তবে এর সঙ্গে জনগণের প্রত্যক্ষ সম্পর্ক না থাকলে তা সফল হবে না।

আজ শুক্রবার (১৮ অক্টোবর) বিকেলে রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে জিয়াউর রহমান ফাউন্ডেশনের রজতজয়ন্তী উদযাপন অনুষ্ঠানে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে তারেক রহমান এ কথা বলেন। তিনি বলেন, অগ্রাধিকার নিয়ন্ত্রণে ব্যর্থ হলে প্রত্যাশিত গণতন্ত্রের উত্তরণ হোঁচট খেতে পারে।

দেশের মানুষকে কষ্টে রেখে কোনো উদ্যোগ সফল হবে না বলে মন্তব্য করেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বনিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে অন্তর্বর্তী সরকারকে আরও বাস্তাব ও কঠোর পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান।

তারেক রহমান বলেন, নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বৃদ্ধিতে সাধারণ মানুষ দুর্বিষহ জীবনযাপন করছেন। আর জনগণকে কষ্টে রেখে কোনো উদ্যোগ সফল হবে না। তিনি বলেন, নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে অন্তবর্তী সরকারকে বাস্তব ও কঠোর পদক্ষেপ নিতে হবে। মাফিয়া সিন্ডেকেট ভাঙতে প্রয়োজনে উপদেষ্টা পরিষদের আকার বাড়াতে হবে।

অন্তর্বর্তী সরকারের প্রতি আহ্বান রেখে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, জনদুর্ভোগ কমাতে না পারলে পলাতক স্বৈরাচারী শক্তি মাথাচাড়া দিয়ে উঠবে। তিনি বলেন, মাফিয়া সরকারের অনেক নেতাকর্মী ভিন্নমতের অনেকের সম্পত্তি দখল করেছিল। জবরদখলকারীদের কাছ থেকে সেসব উদ্ধারে সরকারের উদ্যোগে কার্যকর পদক্ষেপ গ্রহণ করা প্রয়োজন।

জনকল্যাণকর রাষ্ট্র গঠনে স্বেচ্ছাসেবকদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ উল্লেখ করে তারেক রহমান বলেন, রাষ্ট্র ও নাগরিক নিজ নিজ দায়িত্ব পালন করলেই সফল রাষ্ট্র তৈরিতে সফলতা মিলবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের অন্য সংবাদ