বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ১২:৩৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সরকারি তথ্যের গোপনীয়তা রক্ষাসহ ৫ নির্দেশনা প্রধান বিচারপতির সঙ্গে দুই উপদেষ্টার রুদ্ধদ্বার বৈঠক বঙ্গভবনের সামনে সাউন্ড গ্রেনেড নিক্ষেপ, দুইজন গুলিবিদ্ধ রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে তাঁর নিজ জেলা পাবনায় মশাল মিছিল রাষ্ট্রপতির পদত্যাগে এক ঘণ্টার আল্টিমেটাম: সরকারের আশ্বাসে কর্মসূচি স্থগিত স্বর্ণের দামে নতুন ইতিহাস, বুধবার থেকে কার্যকর বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আহ্বায়ক কমিটি গঠন দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৭ জনের মৃত্যু, হাসপাতালে ১১৩৯ পুলিশ সদর দপ্তরে শেখ হাসিনাসহ ৪৬ জনের গ্রেপ্তারি পরোয়ানা জামায়াতে আমিরের সঙ্গে জাতিসংঘ প্রতিনিধি দলের সৌজন্য সাক্ষাৎ ২০২৪–২৫ অর্থবছরে দেশের জিডিপি প্রবৃদ্ধি হবে মাত্র ৪.৫% প্রথম বাংলাদেশি হিসেবে মুশফিকের ৬ হাজার রান বাংলাদেশের বিপক্ষে আফগানিস্তানের ওয়ানডে দল ঘোষণা অন্তর্বর্তী সরকার বিপ্লবী রূপ নিতে ব্যর্থ হয়েছে: মাহমুদুর রহমান পূর্ণিমার ভিসা জটিলতায় শাকিবের মেগা ইভেন্ট স্থগিত পুলিশের ২৫২ এসআইকে অব্যাহতিতে রাজনৈতিক কারণ নেই ৩৬৯ দিন পর মাঠে ফিরলেন নেইমার আজারবাইজানের রাষ্ট্রদূতের সঙ্গে সাক্ষাৎ প্রধান উপদেষ্টার সাগরে নিম্নচাপ, নতুন বার্তা দিলো আবহাওয়া অফিস সংবিধানে প্রয়োজনীয় সংশোধন চায় রাজনৈতিক দলগুলো

আমরা না গেলে আ. লীগের সাথে কেউ না কেউ নির্বাচন করতোই: জি এম কাদের

নিজস্ব প্রতিবেদক / ১৭ জন দেখেছেন
আপডেট : বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ১২:৩৮ পূর্বাহ্ন
আমরা না গেলে আ. লীগের সাথে কেউ না কেউ নির্বাচন করতোই: জি এম কাদের
৭১ নিউজ বিডি অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

বারবার জাতীয় পার্টি নির্বাচন বর্জন করতে চাইলেও আওয়ামী লীগের চক্রান্তে পারেনি বলে দাবি করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের। তিনি বলেন, আমরা না গেলে তাদের সাথে কেউ না কেউ নির্বাচন করতোই।

সোমবার বনানীতে জাতীয় পার্টির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে জি এম কাদের বলেন, আন্দোলনের পুরোটা সময় জাতীয় পার্টি ছাত্রদের পক্ষের অবস্থানে ছিলো। বিগত সরকারের অনেক সমালোচনাও করেছি আমরা।

তিনি অভিযোগ করেন, সুচারুভাবে জাতীয় পার্টির বিরুদ্ধে ছাত্রদের উত্তেজিত করা হচ্ছে। অথচ, জুলাইয়েই দলীয় বৈঠক করে ছাত্রদের পক্ষে অবস্থান নিতে সারা দেশের নেতাকর্মীদের নির্দেশ দেয়া হয়। পুরোটা সময় নিহত-আহতের পরিবারের সাথে যোগাযোগ রাখা, চিকিৎসা-আইনি সহায়তা প্রদান করেছে দলটি।

জি এম কাদের বলেন, পদ্মা সেতু বলা হয়েছে সরকারের নিজের অর্থায়নে করা। কিন্তু এটা নিজেদের অর্থায়নে নয়, এগুলো গরীবের রক্তে তৈরি হয়েছে। আগামী একশো বছরে এই অর্থ মানুষকে শোধ করতে হবে। তারা ঋণ দিতে চাইছে না কারণ তারা ভাবছে বাংলাদেশ ঋণ পরিশোধ করতে পারবে না।

তিনি বলেন, আওয়ামী সরকার ক্ষমতায় থাকা অবস্থায় আমরা তাদের সমালোচনা করেছি। যখন আওয়ামী লীগের বিরুদ্ধে কেউ কথা বলার সাহস রাখেনি তখন আমরা তাদের বিরুদ্ধে কথা বলেছি।

জি এম কাদের বলেন শেখ হাসিনা যা করেছে তার দায় পুরো আওয়ামী লীগের ওপরে পড়ে না। কোনো রাজনৈতিক দল নিষিদ্ধের পক্ষে নই আমরা। জাপা চেয়ারম্যান দাবি করেন, ক্ষমতার পুরোটা সময় জাপাকে চাপে রেখেছিলো আওয়ামী লীগ। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকারের কার্যকর পদক্ষেপ দাবি করেন জি এম কাদের।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের অন্য সংবাদ