বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ১২:৫৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সরকারি তথ্যের গোপনীয়তা রক্ষাসহ ৫ নির্দেশনা প্রধান বিচারপতির সঙ্গে দুই উপদেষ্টার রুদ্ধদ্বার বৈঠক বঙ্গভবনের সামনে সাউন্ড গ্রেনেড নিক্ষেপ, দুইজন গুলিবিদ্ধ রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে তাঁর নিজ জেলা পাবনায় মশাল মিছিল রাষ্ট্রপতির পদত্যাগে এক ঘণ্টার আল্টিমেটাম: সরকারের আশ্বাসে কর্মসূচি স্থগিত স্বর্ণের দামে নতুন ইতিহাস, বুধবার থেকে কার্যকর বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আহ্বায়ক কমিটি গঠন দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৭ জনের মৃত্যু, হাসপাতালে ১১৩৯ পুলিশ সদর দপ্তরে শেখ হাসিনাসহ ৪৬ জনের গ্রেপ্তারি পরোয়ানা জামায়াতে আমিরের সঙ্গে জাতিসংঘ প্রতিনিধি দলের সৌজন্য সাক্ষাৎ ২০২৪–২৫ অর্থবছরে দেশের জিডিপি প্রবৃদ্ধি হবে মাত্র ৪.৫% প্রথম বাংলাদেশি হিসেবে মুশফিকের ৬ হাজার রান বাংলাদেশের বিপক্ষে আফগানিস্তানের ওয়ানডে দল ঘোষণা অন্তর্বর্তী সরকার বিপ্লবী রূপ নিতে ব্যর্থ হয়েছে: মাহমুদুর রহমান পূর্ণিমার ভিসা জটিলতায় শাকিবের মেগা ইভেন্ট স্থগিত পুলিশের ২৫২ এসআইকে অব্যাহতিতে রাজনৈতিক কারণ নেই ৩৬৯ দিন পর মাঠে ফিরলেন নেইমার আজারবাইজানের রাষ্ট্রদূতের সঙ্গে সাক্ষাৎ প্রধান উপদেষ্টার সাগরে নিম্নচাপ, নতুন বার্তা দিলো আবহাওয়া অফিস সংবিধানে প্রয়োজনীয় সংশোধন চায় রাজনৈতিক দলগুলো

আওয়ামী লীগ ও ছাত্রলীগকে নিষিদ্ধের দাবি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের

নিজস্ব প্রতিবেদক / ৮ জন দেখেছেন
আপডেট : বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ১২:৫৪ পূর্বাহ্ন
আওয়ামী লীগ ও ছাত্রলীগকে নিষিদ্ধের দাবি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের
৭১ নিউজ বিডি অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

অবিলম্বে আওয়ামী লীগ ও ছাত্রলীগকে নিষিদ্ধের দাবি জানিয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের হামলার প্রতিবাদে সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের মশাল মিছিল শেষে এই দাবি জানায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতারা। রাষ্ট্রপতি জাতির সাথে মিথ্যাচার ও প্রতারণা করেছেন উল্লেখ করে শিক্ষার্থীরা বলেন, শেখ হাসিনাকে পুনর্বাসন করার চক্রান্ত কোনোভাবেই সফল হবে না।

সোমবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের হামলার প্রতিবাদে ও সংগঠনটি নিষিদ্ধের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে রাজু ভাস্কর্যের পাদদেশ থেকে যাত্রা করে মশাল মিছিলটি। কেন্দ্রীয় জামে মসজিদ, সূর্য সেন হল, রেজিস্ট্রার ভবন, ভিসি চত্বর হয়ে আবার রাজু ভাস্কর্যে এসে মিছিলটি শেষ হয়।

মিছিল শেষে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের নেতারা বলেন, বিগত সরকারের সাড়ে ১৫ বছরের শাসনামলে ছাত্রলীগ ক্যাম্পাসে ত্রাসের রাজনীতি প্রতিষ্ঠা করেছিল।

হলে তাদের সিট বাণিজ্য, গণরুম, গেস্টরুম কালচারে সাধারণ শিক্ষার্থীরা ছিল নির্যাতিত। জুলাই বিপ্লবের সময় গণহত্যার সহযোগীও তারা। আওয়ামী লীগ, ছাত্রলীগকে সন্ত্রাসী সংগঠন হিসেবে নিষিদ্ধ করার দাবি জানান তারা।

শিক্ষার্থীরা বলেন, যখন জুলাই বিপ্লবে শহীদ পরিবারের চোখের পানি এখনো মুছে যায়নি, আহতরা এখনও হাসপাতালে কাতরাচ্ছে, তখন গণহত্যাকারীর দোসরা আওয়ামী লীগকে বাংলাদেশের রাজনীতিতে পুনর্বাসনের চেষ্টা করছে। রাষ্ট্রপতি শেখ হাসিনার পদত্যাগপত্র নিয়ে যে মিথ্যাচার করেছে, তা জাতির সাথে তামাশা। অবিলম্বে রাষ্ট্রপতির পদত্যাগের দাবি জানান শিক্ষার্থীরা।

জুলাই বিপ্লবে যারা গণহত্যার সাথে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত তাদেরকে দ্রুততম সময়ের মধ্যে গ্রেপ্তার করে আইনের আওতায় নিয়ে আসতে অন্তর্বর্তী সরকারের কাছে আহ্বান জানান শিক্ষার্থীরা। বলেন, শেখ হাসিনাকেও দেশের মাটিতে এনে বিচারের মুখোমুখি করতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের অন্য সংবাদ