বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৩:৪৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সরকারি তথ্যের গোপনীয়তা রক্ষাসহ ৫ নির্দেশনা প্রধান বিচারপতির সঙ্গে দুই উপদেষ্টার রুদ্ধদ্বার বৈঠক বঙ্গভবনের সামনে সাউন্ড গ্রেনেড নিক্ষেপ, দুইজন গুলিবিদ্ধ রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে তাঁর নিজ জেলা পাবনায় মশাল মিছিল রাষ্ট্রপতির পদত্যাগে এক ঘণ্টার আল্টিমেটাম: সরকারের আশ্বাসে কর্মসূচি স্থগিত স্বর্ণের দামে নতুন ইতিহাস, বুধবার থেকে কার্যকর বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আহ্বায়ক কমিটি গঠন দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৭ জনের মৃত্যু, হাসপাতালে ১১৩৯ পুলিশ সদর দপ্তরে শেখ হাসিনাসহ ৪৬ জনের গ্রেপ্তারি পরোয়ানা জামায়াতে আমিরের সঙ্গে জাতিসংঘ প্রতিনিধি দলের সৌজন্য সাক্ষাৎ ২০২৪–২৫ অর্থবছরে দেশের জিডিপি প্রবৃদ্ধি হবে মাত্র ৪.৫% প্রথম বাংলাদেশি হিসেবে মুশফিকের ৬ হাজার রান বাংলাদেশের বিপক্ষে আফগানিস্তানের ওয়ানডে দল ঘোষণা অন্তর্বর্তী সরকার বিপ্লবী রূপ নিতে ব্যর্থ হয়েছে: মাহমুদুর রহমান পূর্ণিমার ভিসা জটিলতায় শাকিবের মেগা ইভেন্ট স্থগিত পুলিশের ২৫২ এসআইকে অব্যাহতিতে রাজনৈতিক কারণ নেই ৩৬৯ দিন পর মাঠে ফিরলেন নেইমার আজারবাইজানের রাষ্ট্রদূতের সঙ্গে সাক্ষাৎ প্রধান উপদেষ্টার সাগরে নিম্নচাপ, নতুন বার্তা দিলো আবহাওয়া অফিস সংবিধানে প্রয়োজনীয় সংশোধন চায় রাজনৈতিক দলগুলো

পিরোজপুরে ভাসমান বাজারে বেঁচাকেনা জমজমাট

পিরোজপুর প্রতিনিধি / ৬ জন দেখেছেন
আপডেট : বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৩:৪৬ পূর্বাহ্ন
পিরোজপুরে ভাসমান বাজারে বেঁচাকেনা জমজমাট
৭১ নিউজ বিডি অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

পিরোজপুরের নাজিরপুরে বেলুয়া নদী ঘিরে গড়ে উঠেছে ঐতিহ্যবাহী কাশ্মিরী ভাসমান বাজার। প্রতি শনিবার ও মঙ্গলবার ভোর পাঁচটা থেকে নয়টা পর্যন্ত বসে এই হাট। হাটের দিন কোটি টাকার কেনাবেঁচা হয়। দুইশ বছরের পুরোনো এই হাটে স্থানীয় কৃষক ছাড়াও বিভিন্ন অঞ্চলের মানুষ পণ্য বিক্রি করতে আসেন।

পিরোজপুরে নদী ও খালের ওপর নির্ভর করে গড়ে উঠেছে বহু ভাসমান হাট-বাজার। আধুনিকতার ছোয়ায় এর মধ্যে অনেকগুলো ভাসমান বাজার বিলুপ্ত হয়ে গেছে। তবে নাজিরপুরের বইটাকাটায় বেলুয়া নদীতে ঐতিহ্যবাহী ভাসমান বাজার এখনও ব্যবসায়ীদের কাছে সমাদৃত। বিভিন্ন জাতের গাছের চারা, সবজি ও ফল নিয়ে আসেন কৃষক ও ব্যবসায়ীরা। স্থানীয়রা এই বাজারটিকে কাশ্মীরি বাজার বলে ডাকেন।

প্রতি শনি ও মঙ্গলবার ভোরের আলো ফোটার সাথে সাথে পণ্য নিয়ে আসতে শুরু করেন কৃষকরা। দেশের বড় বড় পাইকাররাও এই হাটে আসে সবজি গাছের চারা ও ফল কিনতে আসেন। হাটের দিন প্রায় এক কোটি টাকার বেচাকেনা হয় বলে জানালেন স্থানীয়রা। ঐতিহ্যবাহী বাজারটিকে দর্শনীয় স্থান ও পর্যটন এলাকা হিসেবে গড়ে তুলতে উদ্যোগ নেয়া হয়েছে বলে জানিয়েছেন পিরোজপুর নাজিরপুর উপজেলা কৃষি অফিসার ইসরাতুনেছা এশা। বাজারটির ঐতিহ্য রক্ষায় সরকারের সহযোগিতা চেয়েছেন স্থানীয়রা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের অন্য সংবাদ