শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১১:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
হামাসের নতুন প্রধান ইয়াহিয়া সিনওয়ার নিহত : ইসরায়েল রাষ্ট্র সংস্কারে আরও ৪ কমিশন গঠন ‘শেখ হাসিনাকে ফেরাতে ব্যবস্থা নেবে সরকার’ শেখ হাসিনা ভারতে আছেন এবং থাকবেন: ভারত কমনওয়েলথ সম্মেলনে যাচ্ছেন না ড. ইউনূস: পররাষ্ট্র উপদেষ্টা ঈদুল ফিতরে ৫, আজহায় ৬ ও দুর্গাপূজায় ২ দিন ছুটি সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামানের সব সম্পদ জব্দের আদেশ ভারতকে লজ্জায় ডুবিয়ে নিউজিল্যান্ডের লিড আ.লীগ আমলের বাজার সিন্ডিকেট এখনও সক্রিয়: জামায়াত আমির জাতীয় পার্টি বৈষম্যের শিকার: জিএম কাদের ওবায়দুল কাদের-জাফর ইকবালসহ ৪৫ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা ৪৩ থেকে ৪৬ বিসিএসের নিয়োগ বাতিলের দাবি বিএনপির কমপ্লিট শাটডাউনের হুঁশিয়ারি পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কূটনৈতিক যুদ্ধে ভারত-কানাডার সম্পর্ক চরমে সাবেক সেনাপ্রধান আজিজকে স্ত্রীসহ দেশত্যাগে নিষেধাজ্ঞা নিজ দেশের জনগণের তোপের মুখে ইউক্রেন প্রেসিডেন্ট জেলেনস্কি সেপ্টেম্বরে ১৯২ মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত ১৯৫ জন শরীরচর্চা করতে গিয়ে গুরুতর আহত অভিনেত্রী শেখ হাসিনাসহ ৩৫ জনের নামে হত্যাচেষ্টার মামলা বাজার সিন্ডিকেট ভাঙার চেষ্টা করছে সরকার: উপদেষ্টা আসিফ

মনোবল অটুট রাখুন, ন্যায়ের সংগ্রামে আছি: মঈন খান

নিজস্ব প্রতিবেদক / ৭২ জন দেখেছেন
আপডেট : শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১১:২৪ পূর্বাহ্ন
মনোবল অটুট রাখুন, ন্যায়ের সংগ্রামে আছি: মঈন খান
৭১ নিউজ বিডি অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

নেতা–কর্মীদের মনোবল অটুট রাখার আহ্বান জানিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আব্দুল মঈন খান বলেছেন, ‘আমরা ন্যায়ের সংগ্রামে আছ।’

রোববার (২৮ জানুয়ারি) প্রেস ক্লাবের আব্দুস সালাম হলে গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টি আয়োজিত ‘গ্যাস সংকট ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণ, পাচার করা ও ঋণ খেলাপিদের টাকা উদ্ধার সর্বগ্রাসী দুঃশাসন রোধে একদলীয় ডামি নির্বাচনের সংসদ বাতিল ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠু গ্রহণযোগ্য নির্বাচনের জন্য করণীয়’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

আব্দুল মঈন খান বলেন, ‘বাংলাদেশের মানুষের গণতন্ত্রের অধিকার, ভোটের অধিকার ফিরিয়ে দিতে হবে, হবে, হবে। আপনারা মনোবল অটুট রাখুন। আমরা সত্যের সংগ্রামে আছি। আমরা ন্যায়ের সংগ্রামে আছি। এখানে বন্দুক বুলেট দিয়ে বাংলাদেশের গণতন্ত্রকামী মানুষকে আওয়ামী লীগ কাবু করতে পারবে না আওয়ামী লীগ কোনোদিন।’

বিএনপির এ জ্যেষ্ঠ নেতা বলেন, গণতন্ত্র পুনরুদ্ধারে বিএনপির শান্তিপূর্ণ ও নিয়মতান্ত্রিক আন্দোলন চলবে। বন্দুক-বুলেট দিয়ে গণতন্ত্রকামী জনতাকে দমন করা যাবে না।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ও সমকালীন রাজনীতি নিয়ে আলোচনা সভার আয়োজন করে গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টি। এতে বক্তারা বলেন, দেশের জন্ম গণতন্ত্রের জন্য হলেও তা হরণ করেছে আওয়ামী লীগ।

মঈন খান জানান, ন্যায়গত পদ্ধতিতেই গণতান্ত্রের দাবি আদায় করা হবে, যে কোনো উপায়ে নয়। তাঁর দাবি, বাংলাদেশের মতো বিচার বিভাগের অপব্যবহারের দ্বিতীয় নজির পৃথিবীতে নেই।

কালো পতাকা মিছিল নিয়ে আওয়ামী লীগ নেতাদের সমালোচনার জবাবে তিনি বলেন, ‘তারা দেশের গণতন্ত্রকে হত্যা করেছে। এর চেয়ে আর বড় কোনো শোক নেই।’

বিএনপির এ নেতা বলেন, আমরা জোর গলায় বলছি এবং বলতেই থাকব বাংলাদেশের মানুষের গণতন্ত্রের অধিকার, ভোটের অধিকার ফিরিয়ে দিতে হবে। আপনাদের কাছে আবেদন যে আপনারা আপনাদের মনোবল অটুট রাখুন। আমরা সত্যের সংগ্রামে আছি ন্যায়ের সংগ্রামে আছি। এখানে বন্দুক বুলেট দিয়ে বাংলাদেশের গণতন্ত্রকামী মানুষকে আওয়ামী লীগ কাবু করতে পারবে না।

গণফোরামের সভাপতি মোস্তফা মোহসীন মন্টুর সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন, গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু, ন্যাশনাল পিপলস পার্টির চেয়ারম্যান ফরিদুজ্জামান ফরহাদ,গণফোরামের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুব্রত চৌধুরী প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের অন্য সংবাদ