শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৯:১৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
হামাসের নতুন প্রধান ইয়াহিয়া সিনওয়ার নিহত : ইসরায়েল রাষ্ট্র সংস্কারে আরও ৪ কমিশন গঠন ‘শেখ হাসিনাকে ফেরাতে ব্যবস্থা নেবে সরকার’ শেখ হাসিনা ভারতে আছেন এবং থাকবেন: ভারত কমনওয়েলথ সম্মেলনে যাচ্ছেন না ড. ইউনূস: পররাষ্ট্র উপদেষ্টা ঈদুল ফিতরে ৫, আজহায় ৬ ও দুর্গাপূজায় ২ দিন ছুটি সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামানের সব সম্পদ জব্দের আদেশ ভারতকে লজ্জায় ডুবিয়ে নিউজিল্যান্ডের লিড আ.লীগ আমলের বাজার সিন্ডিকেট এখনও সক্রিয়: জামায়াত আমির জাতীয় পার্টি বৈষম্যের শিকার: জিএম কাদের ওবায়দুল কাদের-জাফর ইকবালসহ ৪৫ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা ৪৩ থেকে ৪৬ বিসিএসের নিয়োগ বাতিলের দাবি বিএনপির কমপ্লিট শাটডাউনের হুঁশিয়ারি পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কূটনৈতিক যুদ্ধে ভারত-কানাডার সম্পর্ক চরমে সাবেক সেনাপ্রধান আজিজকে স্ত্রীসহ দেশত্যাগে নিষেধাজ্ঞা নিজ দেশের জনগণের তোপের মুখে ইউক্রেন প্রেসিডেন্ট জেলেনস্কি সেপ্টেম্বরে ১৯২ মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত ১৯৫ জন শরীরচর্চা করতে গিয়ে গুরুতর আহত অভিনেত্রী শেখ হাসিনাসহ ৩৫ জনের নামে হত্যাচেষ্টার মামলা বাজার সিন্ডিকেট ভাঙার চেষ্টা করছে সরকার: উপদেষ্টা আসিফ

গাজায় ২৬ রেড ক্রিসেন্ট কর্মী হত্যা করেছে ইসরাইল

আন্তর্জাতিক ডেস্ক / ৭৪ জন দেখেছেন
আপডেট : শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৯:১৭ পূর্বাহ্ন
গাজায় ২৬ রেড ক্রিসেন্ট কর্মী হত্যা করেছে ইসরাইল
৭১ নিউজ বিডি অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

প্যালেস্টাইন রেড ক্রিসেন্ট সোসাইটি অভিযোগ জানিয়েছে, গাজায় যুদ্ধ শুরুর পর থেকে এ পর্যন্ত ইসরাইলি সামরিক বাহিনী তাদের ২৬ জন কর্মীকে হত্যা করেছে। যাদের মধ্যে ১৫ জন সদস্য সক্রিয়ভাবে চিকিৎসাসেবা দেওয়ার দায়িত্ব পালন করার সময় ইসরাইলি বাহিনীর হামলার শিকার হন।

গত ৭ই অক্টোবর গাজায় হামলা শুরুর পর থেকে হাসপাতালগুলোকে লক্ষবস্তুতে পরিণত করে ইসরাইল। ইসরাইলের দাবি হাসপাতালগুলোকে ঘাঁটি হিসেবে ব্যবহার করে আসছে হামাস গোষ্ঠী। তবে শুরু থেকেই হামাস ও হাসপাতাল কর্তৃপক্ষ এমন অভিযোগ অস্বীকার করে আসছে। তবুও থামেনি ইসরাইলি বাহিনীর বর্বর হামলা ও অভিযান।

ইসরাইলি সাজোয়া ট্যাংক ও বোমা দিয়ে গুড়িয়ে দেয়া হয় বহু হাসপাতাল। হাসপাতালগুলো ঘিরে ফেলে বুলডোজার দিয়ে চালানো হয় অভিযান। এমতাবস্থায় রোগী, চিকিৎসক ও আশ্রয় নেয়া অসংখ্য মানুষ আটকা পড়ে। অনেকে পালিয়ে গেলেও বহু মানুষকে বের করে আনা সম্ভব হয়নি।

প্রায় ছয় মাস ধরে চলা ইসরাইলি হামলায় অন্তত ৩২ হাজার ৬২৩ ফিলিস্তিনি নিহত হয়েছেন। আহত কমপক্ষে ৭৫ হাজার ৯২ জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের অন্য সংবাদ