শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১১:১৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
হামাসের নতুন প্রধান ইয়াহিয়া সিনওয়ার নিহত : ইসরায়েল রাষ্ট্র সংস্কারে আরও ৪ কমিশন গঠন ‘শেখ হাসিনাকে ফেরাতে ব্যবস্থা নেবে সরকার’ শেখ হাসিনা ভারতে আছেন এবং থাকবেন: ভারত কমনওয়েলথ সম্মেলনে যাচ্ছেন না ড. ইউনূস: পররাষ্ট্র উপদেষ্টা ঈদুল ফিতরে ৫, আজহায় ৬ ও দুর্গাপূজায় ২ দিন ছুটি সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামানের সব সম্পদ জব্দের আদেশ ভারতকে লজ্জায় ডুবিয়ে নিউজিল্যান্ডের লিড আ.লীগ আমলের বাজার সিন্ডিকেট এখনও সক্রিয়: জামায়াত আমির জাতীয় পার্টি বৈষম্যের শিকার: জিএম কাদের ওবায়দুল কাদের-জাফর ইকবালসহ ৪৫ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা ৪৩ থেকে ৪৬ বিসিএসের নিয়োগ বাতিলের দাবি বিএনপির কমপ্লিট শাটডাউনের হুঁশিয়ারি পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কূটনৈতিক যুদ্ধে ভারত-কানাডার সম্পর্ক চরমে সাবেক সেনাপ্রধান আজিজকে স্ত্রীসহ দেশত্যাগে নিষেধাজ্ঞা নিজ দেশের জনগণের তোপের মুখে ইউক্রেন প্রেসিডেন্ট জেলেনস্কি সেপ্টেম্বরে ১৯২ মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত ১৯৫ জন শরীরচর্চা করতে গিয়ে গুরুতর আহত অভিনেত্রী শেখ হাসিনাসহ ৩৫ জনের নামে হত্যাচেষ্টার মামলা বাজার সিন্ডিকেট ভাঙার চেষ্টা করছে সরকার: উপদেষ্টা আসিফ

বিশ্বের ব্যয়বহুল শহরের তালিকায় আবারও হংকং

আন্তর্জাতিক ডেস্ক / ৮০ জন দেখেছেন
আপডেট : শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১১:১৭ পূর্বাহ্ন
বিশ্বের ব্যয়বহুল শহরের তালিকায় আবারও হংকং
৭১ নিউজ বিডি অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

প্রবাসীদের জন্য সবচেয়ে ব্যয়বহুল শহরের তালিকায় আবারও হংকংয়ের নাম উঠে এসেছে। এর আগে ২০২২ এবং ২০২৩ সালেও বার্ষিক তালিকার শীর্ষে ছিল এশিয়ার এই শহরটি। দ্বিতীয় ও তৃতীয় অবস্থানে রয়েছে সিঙ্গাপুর ও জুরিখ।

বেসরকারি প্রতিষ্ঠান মারসারের করা কস্ট অফ লিভিং সিটি র‌্যাঙ্কিং অনুসারে ২০২৪ সালে প্রবাসীদের জন্য বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল শহর হচ্ছে হংকং, সিঙ্গাপুর এবং জুরিখ। শহর তিনটি গত বছর থেকে একই অবস্থান ধরে রেখেছে। এদিকে ইসলামাবাদ, লাগোস এবং আবুজা জীবনযাত্রার খরচের দিক থেকে সর্বনিম্ন অবস্থানে রয়েছে। ভারতীয় শহরগুলোর মধ্যে মুম্বাই সবচেয়ে খরুচে শহর। তবে বিশ্ব র‍্যাঙ্কিংয়ে ১৩৬তম স্থানে রয়েছে শহরটি। গত বছরের থেকে তুলনায় ১১ ধাপ এগিয়েছে মুম্বাই। তবে রাজধানী নয়াদিল্লির অবস্থান বিশ্বে ১৬৫ তম।

চলতি বছর প্রতিষ্ঠানটি ২২৬টি শহরের উপর বিশ্লেষণ করে এমন তথ্য প্রকাশ করেছে। তালিকায় আবাসন, পরিবহন, খাদ্য, পোশাক এবং বিনোদনের মতো ২০০ টিরও বেশি ইস্যুকে বিবেচনায় নেয়া হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের অন্য সংবাদ