শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৯:০৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
হামাসের নতুন প্রধান ইয়াহিয়া সিনওয়ার নিহত : ইসরায়েল রাষ্ট্র সংস্কারে আরও ৪ কমিশন গঠন ‘শেখ হাসিনাকে ফেরাতে ব্যবস্থা নেবে সরকার’ শেখ হাসিনা ভারতে আছেন এবং থাকবেন: ভারত কমনওয়েলথ সম্মেলনে যাচ্ছেন না ড. ইউনূস: পররাষ্ট্র উপদেষ্টা ঈদুল ফিতরে ৫, আজহায় ৬ ও দুর্গাপূজায় ২ দিন ছুটি সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামানের সব সম্পদ জব্দের আদেশ ভারতকে লজ্জায় ডুবিয়ে নিউজিল্যান্ডের লিড আ.লীগ আমলের বাজার সিন্ডিকেট এখনও সক্রিয়: জামায়াত আমির জাতীয় পার্টি বৈষম্যের শিকার: জিএম কাদের ওবায়দুল কাদের-জাফর ইকবালসহ ৪৫ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা ৪৩ থেকে ৪৬ বিসিএসের নিয়োগ বাতিলের দাবি বিএনপির কমপ্লিট শাটডাউনের হুঁশিয়ারি পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কূটনৈতিক যুদ্ধে ভারত-কানাডার সম্পর্ক চরমে সাবেক সেনাপ্রধান আজিজকে স্ত্রীসহ দেশত্যাগে নিষেধাজ্ঞা নিজ দেশের জনগণের তোপের মুখে ইউক্রেন প্রেসিডেন্ট জেলেনস্কি সেপ্টেম্বরে ১৯২ মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত ১৯৫ জন শরীরচর্চা করতে গিয়ে গুরুতর আহত অভিনেত্রী শেখ হাসিনাসহ ৩৫ জনের নামে হত্যাচেষ্টার মামলা বাজার সিন্ডিকেট ভাঙার চেষ্টা করছে সরকার: উপদেষ্টা আসিফ

‘দেশের গণতান্ত্রিক ব্যবস্থাকে ধ্বংস করেছে সরকার’

পিরোজপুর প্রতিনিধি / ৯৬ জন দেখেছেন
আপডেট : শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৯:০৯ পূর্বাহ্ন
'দেশের গণতান্ত্রিক ব্যবস্থাকে ধ্বংস করেছে সরকার'
৭১ নিউজ বিডি অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে শনিবার চতুর্থ রোডমার্চ করেছে বিএনপি। সকালে বরিশাল থেকে শুরু হওয়া এই রোডমার্চ পটুয়াখালী, ঝালকাঠি হয়ে শেষ হয় পিরোজপুর গিয়ে। পিরোজপুরে সমাপনী সমাবেশে দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, আওয়ামী লীগ যখনই ক্ষমতায় আসে তখনই গণতন্ত্র ধ্বংস হয়। অবিলম্বে সরকারকে পদত্যাগ করে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন দেয়ার দাবি জানান তিনি।

সরকারের পদত্যাগের দাবিতে শনিবার বরিশাল বিভাগে রোডমার্চ করেছে বিএনপি। নগরীর বেলস পার্কে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে রোডমার্চ শুরু হয়। এরআগে পটুয়াখালী থেকে বরিশালে আসে বিএনপির নেতাকর্মীরা। রোডমার্চটি বরিশাল, ঝালকাঠি হয়ে পিরোজপুর গিয়ে শেষ হয়। কর্মসূচিতে নেতাকর্মীরা বাস, ট্রাক, মাইক্রোবাস ছাড়াও মোটরসাইকেল নিয়ে যোগ দেয়।

পথে ঝালকাঠি থেকেও শত শত নেতাকর্মী রোডমার্চে অংশ নেন। ঝালকাঠিতে দুটি স্থানে পথসভায় বক্তব্য রাখেন নেতারা। বলেন, শান্তিপূর্ণ আন্দোলনে দাবি আদায় না হলে কঠোর কর্মসূচি দেয়া হবে।

রোডমার্চ শেষে পিরোজপুর শেয়ালকাঁটা ময়দানে সমাপনী সমাবেশ করে জেলা বিএনপি। বৃষ্টি উপেক্ষা করে এ সমাবেশে জড়ো হন হাজারও নেতাকর্মী। সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, এই সরকার দেশের গণতন্ত্রিক ব্যবস্থাকে ধ্বংস করেছে।

সরকারের অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে জনগণকে রুখে দাঁড়ানোর আহবান জানান তিনি।

আগামী ২৬শে সেপ্টেম্বর খুলনা বিভাগে, পহেলা অক্টোবর ময়মনসিংহ থেকে কিশোরগঞ্জ, তেশরা অক্টোবর ফরিদপুরে ও ৫ই অক্টোবর কুমিল্লা থেকে চট্টগ্রাম পর্যন্ত রোডমার্চ করবে বিএনপি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের অন্য সংবাদ