বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৫:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সরকারি তথ্যের গোপনীয়তা রক্ষাসহ ৫ নির্দেশনা প্রধান বিচারপতির সঙ্গে দুই উপদেষ্টার রুদ্ধদ্বার বৈঠক বঙ্গভবনের সামনে সাউন্ড গ্রেনেড নিক্ষেপ, দুইজন গুলিবিদ্ধ রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে তাঁর নিজ জেলা পাবনায় মশাল মিছিল রাষ্ট্রপতির পদত্যাগে এক ঘণ্টার আল্টিমেটাম: সরকারের আশ্বাসে কর্মসূচি স্থগিত স্বর্ণের দামে নতুন ইতিহাস, বুধবার থেকে কার্যকর বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আহ্বায়ক কমিটি গঠন দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৭ জনের মৃত্যু, হাসপাতালে ১১৩৯ পুলিশ সদর দপ্তরে শেখ হাসিনাসহ ৪৬ জনের গ্রেপ্তারি পরোয়ানা জামায়াতে আমিরের সঙ্গে জাতিসংঘ প্রতিনিধি দলের সৌজন্য সাক্ষাৎ ২০২৪–২৫ অর্থবছরে দেশের জিডিপি প্রবৃদ্ধি হবে মাত্র ৪.৫% প্রথম বাংলাদেশি হিসেবে মুশফিকের ৬ হাজার রান বাংলাদেশের বিপক্ষে আফগানিস্তানের ওয়ানডে দল ঘোষণা অন্তর্বর্তী সরকার বিপ্লবী রূপ নিতে ব্যর্থ হয়েছে: মাহমুদুর রহমান পূর্ণিমার ভিসা জটিলতায় শাকিবের মেগা ইভেন্ট স্থগিত পুলিশের ২৫২ এসআইকে অব্যাহতিতে রাজনৈতিক কারণ নেই ৩৬৯ দিন পর মাঠে ফিরলেন নেইমার আজারবাইজানের রাষ্ট্রদূতের সঙ্গে সাক্ষাৎ প্রধান উপদেষ্টার সাগরে নিম্নচাপ, নতুন বার্তা দিলো আবহাওয়া অফিস সংবিধানে প্রয়োজনীয় সংশোধন চায় রাজনৈতিক দলগুলো

গাজায় আরও ৮৭ ফিলিস্তিনি নিহত

আর্ন্তজাতিক ডেস্ক / ৭ জন দেখেছেন
আপডেট : বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৫:৩২ পূর্বাহ্ন
৭১ নিউজ বিডি অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

ফিলিস্তিনের গাজায় অব্যাহত রয়েছে ইসরাইলের নৃশংসতা। উত্তর গাজায় ইসরাইলের বিমান হামলায় আরও ৮৭ ফিলিস্তিনি নিহত হয়েছে। এনিয়ে মোট নিহত ফিলিস্তিনির সংখ্যা ৪২ হাজার ৬’শ ছাড়িয়েছে।

উত্তর গাজা এখনও অবরুদ্ধ করে রেখেছে ইসরাইলি বাহিনী। ১৬ দিনেও বেশি সময় ধরে অঞ্চলটি ঘিরে হামলা চালাচ্ছে ইসরাইলি বর্বরতা। জাবালিয়া, বেইত হানুন এবং বেইট লাহিয়া শহরের জনগণের জন্য উদ্বেগ প্রকাশ করেছে জাতিসংঘ। তিনটি শহরই ইসরাইলি আক্রমণে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। বন্ধ রয়েছে ফোন এবং ইন্টারনেট পরিসেবা। ইসারইলি অবরোধের কারণে খাদ্য, পানি, ওষুধ ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের সংকটে পড়েছে বাসিন্দারা।

গাজা সরকারের মিডিয়া অফিস জানিয়েছে, ইসরাইলি বাহিনী বেশ কয়েকটি বাড়ি এবং বহুতল আবাসিক ভবন গুড়িয়ে দিয়েছে। উত্তর গাজায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে। অন্ধকার ও ধ্বংসস্তুপের কারণে উত্তর গাজায় পৌঁছাতে পারছে না উদ্ধারকর্মীরা। অনেক মানুষ এখনও ধ্বংসস্তূপের নিচে আটকা পড়ে আছে বলে ধারণা করছে ফিলিস্তিন কর্তৃপক্ষ।

এক বছরের বেশি সময় ধরে অবিরাম বিমান ও স্থল হামলা চালিয়ে যাচ্ছে ইসরাইলি বাহিনী। ইসরাইলি এই হামলায় হাসপাতাল, স্কুল, শরণার্থী শিবির, মসজিদ, গির্জাসহ হাজার হাজার ভবন ক্ষতিগ্রস্ত বা ধ্বংস হয়ে গেছে। জাতিসংঘের নিরাপত্তা পরিষদে গাজায় অবিলম্বে যুদ্ধবিরতির দাবি জানানোর পরও অবরুদ্ধ এই ভূখণ্ডে নৃশংস আক্রমণ অব্যাহত রেখেছে ইসরাইলের সেনারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের অন্য সংবাদ