বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০২:৫৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সরকারি তথ্যের গোপনীয়তা রক্ষাসহ ৫ নির্দেশনা প্রধান বিচারপতির সঙ্গে দুই উপদেষ্টার রুদ্ধদ্বার বৈঠক বঙ্গভবনের সামনে সাউন্ড গ্রেনেড নিক্ষেপ, দুইজন গুলিবিদ্ধ রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে তাঁর নিজ জেলা পাবনায় মশাল মিছিল রাষ্ট্রপতির পদত্যাগে এক ঘণ্টার আল্টিমেটাম: সরকারের আশ্বাসে কর্মসূচি স্থগিত স্বর্ণের দামে নতুন ইতিহাস, বুধবার থেকে কার্যকর বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আহ্বায়ক কমিটি গঠন দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৭ জনের মৃত্যু, হাসপাতালে ১১৩৯ পুলিশ সদর দপ্তরে শেখ হাসিনাসহ ৪৬ জনের গ্রেপ্তারি পরোয়ানা জামায়াতে আমিরের সঙ্গে জাতিসংঘ প্রতিনিধি দলের সৌজন্য সাক্ষাৎ ২০২৪–২৫ অর্থবছরে দেশের জিডিপি প্রবৃদ্ধি হবে মাত্র ৪.৫% প্রথম বাংলাদেশি হিসেবে মুশফিকের ৬ হাজার রান বাংলাদেশের বিপক্ষে আফগানিস্তানের ওয়ানডে দল ঘোষণা অন্তর্বর্তী সরকার বিপ্লবী রূপ নিতে ব্যর্থ হয়েছে: মাহমুদুর রহমান পূর্ণিমার ভিসা জটিলতায় শাকিবের মেগা ইভেন্ট স্থগিত পুলিশের ২৫২ এসআইকে অব্যাহতিতে রাজনৈতিক কারণ নেই ৩৬৯ দিন পর মাঠে ফিরলেন নেইমার আজারবাইজানের রাষ্ট্রদূতের সঙ্গে সাক্ষাৎ প্রধান উপদেষ্টার সাগরে নিম্নচাপ, নতুন বার্তা দিলো আবহাওয়া অফিস সংবিধানে প্রয়োজনীয় সংশোধন চায় রাজনৈতিক দলগুলো

পেরুর সাবেক প্রেসিডেন্টকে ২০ বছরের সাজা

আর্ন্তজাতিক ডেস্ক / ৪ জন দেখেছেন
আপডেট : বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০২:৫৭ পূর্বাহ্ন
পেরুর সাবেক প্রেসিডেন্টকে ২০ বছরের সাজা
৭১ নিউজ বিডি অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

দুর্নীতি ও অর্থ পাচারের দায়ে পেরুর সাবেক প্রেসিডেন্ট আলেজান্দ্রো টোলেডোকে ২০ বছর ৬ মাসের কারাদণ্ড দিয়েছে দেশটির একটি আদালত। ব্রাজিলভিত্তিক ঠিকাদারি প্রতিষ্ঠান ওদেব্রেখত সংশ্লিষ্ট মামলায় তাঁকে এই দণ্ড দেওয়া হয়েছে। গতকাল সোমবার এই রায় দেওয়া হয়।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে বলা হয়েছে, ব্রাজিলের ঠিকাদারি প্রতিষ্ঠান ওদেব্রেখতের কাছ থেকে ৩৫ মিলিয়ন ডলার ঘুষ নিয়েছিলেন বলে প্রমাণিত হয়েছে। পেরুতে একটি মহাসড়ক নির্মাণের ঠিকাদারি ওদেব্রেখতকে দেওয়ার বিনিময়ে তিনি এই ঘুষ নিয়েছিলেন। এই ঘুষ গ্রহণের দায়ে তাকে দণ্ডিত করা হয়েছে।

লাতিন আমেরিকার দেশ পেরুতে ২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত ক্ষমতায় ছিলেন ৭৮ বছর বয়সী তলেদো। দীর্ঘদিন ধরে চলা এই বিচারকাজের সময় তলেদো ক্রমাগত তার বিরুদ্ধে আনা অর্থপাচার ও দুর্নীতির অভিযোগ অস্বীকার করেছেন।

এর আগে, ২০১৯ সালে যুক্তরাষ্ট্রে তলেদোকে গ্রেপ্তার করা হয়। তার আগে, পেরু তাকে প্রত্যর্পণের অনুরোধ করেছিল যুক্তরাষ্ট্রের কাছে। তাঁর সম্ভাব্য প্রত্যর্পণের বিষয়ে বছরের পর বছর আইনি বিতর্কের পর ২০২২ সালে ফেরত পাঠানো হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের অন্য সংবাদ