শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০১:৩৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সংগীতযোদ্ধা সুজেয় শ্যাম আর নেই গাজায় আরও একটি স্কুলে হামলা, নিহত ২৮ সিনওয়ারের মৃত্যু ইসরায়েলের জন্য স্বস্তিদায়ক: বাইডেন হামাস প্রধানকে হত্যার পরও যুদ্ধ চালিয়ে যাওয়ার ঘোষণা নেতানিয়াহুর পাকিস্তান দল নির্বাচনের দায়িত্বে থাকছেন না কোচ-অধিনায়ক মেসিকে সর্বকালের সেরা পুরস্কার দিলো মার্কা অস্ট্রেলিয়াকে হারিয়ে ফাইনালে দক্ষিণ আফ্রিকা ‘সরবরাহ ঠিক থাকলে ভোক্তারা কমদামে ডিম পাবে’ বেড়েছে ফ্ল্যাট-অ্যাপার্টমেন্ট,সম্পত্তি বিক্রির পরিমাণ নির্ধারিত দামে মিলছে না সবজি-ডিম, ভোক্তার পকেটে টান হামাসের নতুন প্রধান ইয়াহিয়া সিনওয়ার নিহত : ইসরায়েল রাষ্ট্র সংস্কারে আরও ৪ কমিশন গঠন ‘শেখ হাসিনাকে ফেরাতে ব্যবস্থা নেবে সরকার’ শেখ হাসিনা ভারতে আছেন এবং থাকবেন: ভারত কমনওয়েলথ সম্মেলনে যাচ্ছেন না ড. ইউনূস: পররাষ্ট্র উপদেষ্টা ঈদুল ফিতরে ৫, আজহায় ৬ ও দুর্গাপূজায় ২ দিন ছুটি সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামানের সব সম্পদ জব্দের আদেশ ভারতকে লজ্জায় ডুবিয়ে নিউজিল্যান্ডের লিড আ.লীগ আমলের বাজার সিন্ডিকেট এখনও সক্রিয়: জামায়াত আমির জাতীয় পার্টি বৈষম্যের শিকার: জিএম কাদের

‘ড. ইউনূস বিচার ব্যবস্থাকে অসম্মান করেছে’

নিজস্ব প্রতিবেদক / ২১৫ জন দেখেছেন
আপডেট : শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০১:৩৭ অপরাহ্ন
‘ড. ইউনূস বিচার ব্যবস্থাকে অসম্মান করেছে’
৭১ নিউজ বিডি অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

বিচার এড়াতে আন্তর্জাতিক মহল দিয়ে চাপ সৃষ্টি করে ডক্টর মুহাম্মদ ইউনূস দেশের বিচার ব্যবস্থাকে অসম্মান করেছে। দেশের স্বাধীনতা সার্বভৌমত্বকে প্রশ্নবিদ্ধ করেছে।

সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার সামনে মানববন্ধনে এসব বলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির নেতারা। সব ষড়যন্ত্র প্রতিহত করে বিচার কার্যক্রমকে যথাযথভাবে পরিচালনার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন তারা।

সাবেক ব্যাংকার ডক্টর মুহাম্মদ ইউনূস এর বিরুদ্ধে মামলার বিচার বন্ধের জন্য একশো ষাট বিদেশির দেয়া বিবৃতির প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে এই মানববন্ধন কর্মসূচির আয়োজন করে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। এতে অংশ নেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, উপ-উপাচার্যসহ বিভিন্ন অনুষদের ডিন ও শিক্ষকরা।

শিক্ষক সমিতির নেতারা অভিযোগ করেন, ডক্টর মুহাম্মদ ইউনূস সুচতুরভাবে নিজের স্বার্থ উদ্ধারে আন্তর্জাতিক মহলে দেশের ভাবমূতি ক্ষুণœ করেছেন।

কোনো ব্যক্তি আইনের ঊর্ধ্বে নয় উল্লেখ করে বক্তারা বলেন, যারা ইউনূসের পক্ষে বিবৃতি দিয়েছে তারা দেশের বিচার ব্যবস্থাকে অসম্মান করেছে। তাদের সঠিক তথ্য জানার আহ্বান জানান শিক্ষকরা।

এসময় উপাচার্য অধ্যাপক আক্তারুজ্জামান বলেন, চাপ সৃষ্টি করে কোনো লাভ হবে না। দেশের বিচার ব্যবস্থা তার নিয়মেই চলবে।

দেশের সম্মান নিয়ে যাতে কেউ ষড়যন্ত্র করতে না পারে সেদিকে সতর্ক থাকার আহ্বান জানানো হয় মানববন্ধন থেকে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের অন্য সংবাদ