শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০১:৩৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
গাজায় আরও একটি স্কুলে হামলা, নিহত ২৮ সিনওয়ারের মৃত্যু ইসরায়েলের জন্য স্বস্তিদায়ক: বাইডেন হামাস প্রধানকে হত্যার পরও যুদ্ধ চালিয়ে যাওয়ার ঘোষণা নেতানিয়াহুর পাকিস্তান দল নির্বাচনের দায়িত্বে থাকছেন না কোচ-অধিনায়ক মেসিকে সর্বকালের সেরা পুরস্কার দিলো মার্কা অস্ট্রেলিয়াকে হারিয়ে ফাইনালে দক্ষিণ আফ্রিকা ‘সরবরাহ ঠিক থাকলে ভোক্তারা কমদামে ডিম পাবে’ বেড়েছে ফ্ল্যাট-অ্যাপার্টমেন্ট,সম্পত্তি বিক্রির পরিমাণ নির্ধারিত দামে মিলছে না সবজি-ডিম, ভোক্তার পকেটে টান হামাসের নতুন প্রধান ইয়াহিয়া সিনওয়ার নিহত : ইসরায়েল রাষ্ট্র সংস্কারে আরও ৪ কমিশন গঠন ‘শেখ হাসিনাকে ফেরাতে ব্যবস্থা নেবে সরকার’ শেখ হাসিনা ভারতে আছেন এবং থাকবেন: ভারত কমনওয়েলথ সম্মেলনে যাচ্ছেন না ড. ইউনূস: পররাষ্ট্র উপদেষ্টা ঈদুল ফিতরে ৫, আজহায় ৬ ও দুর্গাপূজায় ২ দিন ছুটি সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামানের সব সম্পদ জব্দের আদেশ ভারতকে লজ্জায় ডুবিয়ে নিউজিল্যান্ডের লিড আ.লীগ আমলের বাজার সিন্ডিকেট এখনও সক্রিয়: জামায়াত আমির জাতীয় পার্টি বৈষম্যের শিকার: জিএম কাদের ওবায়দুল কাদের-জাফর ইকবালসহ ৪৫ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

হিজবুল্লাহকে অত্যাধুনিক ক্ষেপণাস্ত্র দেবে ওয়াগনার

আর্ন্তজাতিক ডেস্ক / ১৬৭ জন দেখেছেন
আপডেট : শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০১:৩৪ অপরাহ্ন
হিজবুল্লাহকে অত্যাধুনিক ক্ষেপণাস্ত্র দেবে ওয়াগনার
৭১ নিউজ বিডি অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

ইসরায়েলের সঙ্গে চলমান লড়াইয়ের মধ্যে লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহকে অত্যাধুনিক অস্ত্র দেওয়ার প্রস্তুতি নিচ্ছে রুশ ভাড়াটে সেনাদল ওয়াগনার। আমেরিকার গোয়েন্দাদের বরাত দিয়ে এমনটি জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম ওয়ালস্ট্রিট জার্নাল।

এতে বলা হয়, ফিলিস্তিনের স্বাধীনতাকামী গোষ্ঠী হামাসের সমর্থনকারী দল হিজবুল্লাহকে এসএ-২২ ক্ষেপণাস্ত্র দেওয়ার জন্য আলোচনা চালাচ্ছে ওয়াগনার। ইসরায়েলের বিমান হামলা ঠেকাতে এ অস্ত্র আনতে চাইছে হিজবুল্লাহ। ওয়াগনার ও হিজবুল্লাহ’র এ আলোচনা গভীরভাবে পর্যবেক্ষণ করছে মার্কিন কর্মকর্তারা।

এসএ-২২ ক্ষেপণাস্ত্রটি প্যান্টসার-এস১ নামেও পরিচিত। এটি রাশিয়ায় তৈরি একটি এয়ার-টু-সার্ফেস মিসাইল। এ ক্ষেপণাস্ত্রটি ইউক্রেনের বিরুদ্ধে যুদ্ধেও ব্যবহার করেছে রাশিয়া।

ইসরায়েল-হামাস যুদ্ধ শুরু হওয়ার পরই লেবানন বর্ডারে ইসরায়েলি সেনাদের সঙ্গে সংঘাতে জড়িয়ে পড়ে হিজবুল্লাহ।

মার্কিন কর্মকর্তারা বলছেন, এসএ-২২ ক্ষেপণাস্ত্রটি এখনও পায়নি হিজবুল্লাহ। এই অস্ত্রটি পেতে সিরিয়ায় ওয়াগনার ও হিজবুল্লাহ’র প্রতিনিধি দল আলোচনা চালাচ্ছে। এ নিয়ে রাশিয়ার পক্ষ থেকে আনুষ্ঠানিক কোনো মন্তব্য করা হয়নি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের অন্য সংবাদ