শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০১:১২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
অস্ট্রেলিয়াকে হারিয়ে ফাইনালে দক্ষিণ আফ্রিকা ‘সরবরাহ ঠিক থাকলে ভোক্তারা কমদামে ডিম পাবে’ বেড়েছে ফ্ল্যাট-অ্যাপার্টমেন্ট,সম্পত্তি বিক্রির পরিমাণ নির্ধারিত দামে মিলছে না সবজি-ডিম, ভোক্তার পকেটে টান হামাসের নতুন প্রধান ইয়াহিয়া সিনওয়ার নিহত : ইসরায়েল রাষ্ট্র সংস্কারে আরও ৪ কমিশন গঠন ‘শেখ হাসিনাকে ফেরাতে ব্যবস্থা নেবে সরকার’ শেখ হাসিনা ভারতে আছেন এবং থাকবেন: ভারত কমনওয়েলথ সম্মেলনে যাচ্ছেন না ড. ইউনূস: পররাষ্ট্র উপদেষ্টা ঈদুল ফিতরে ৫, আজহায় ৬ ও দুর্গাপূজায় ২ দিন ছুটি সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামানের সব সম্পদ জব্দের আদেশ ভারতকে লজ্জায় ডুবিয়ে নিউজিল্যান্ডের লিড আ.লীগ আমলের বাজার সিন্ডিকেট এখনও সক্রিয়: জামায়াত আমির জাতীয় পার্টি বৈষম্যের শিকার: জিএম কাদের ওবায়দুল কাদের-জাফর ইকবালসহ ৪৫ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা ৪৩ থেকে ৪৬ বিসিএসের নিয়োগ বাতিলের দাবি বিএনপির কমপ্লিট শাটডাউনের হুঁশিয়ারি পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কূটনৈতিক যুদ্ধে ভারত-কানাডার সম্পর্ক চরমে সাবেক সেনাপ্রধান আজিজকে স্ত্রীসহ দেশত্যাগে নিষেধাজ্ঞা নিজ দেশের জনগণের তোপের মুখে ইউক্রেন প্রেসিডেন্ট জেলেনস্কি

নেতানিয়াহুর বিরুদ্ধে তেল আবিবে ব্যাপক বিক্ষোভ

আন্তর্জাতিক ডেস্ক / ৮৮ জন দেখেছেন
আপডেট : শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০১:১২ অপরাহ্ন
নেতানিয়াহুর বিরুদ্ধে তেল আবিবে ব্যাপক বিক্ষোভ
৭১ নিউজ বিডি অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

দখলদার ইসরাইলি প্রধানমন্ত্রীর নীতির প্রতিবাদে ইহুদিবাদীরা তেল আবিবে বিক্ষোভ সমাবেশ করেছে। বার্তা সংস্থা এপি জানিয়েছে, গাজা উপত্যকায় দখলদার ইসরাইলের বোমা হামলার মধ্যেই ইহুদিবাদী বিক্ষোভকারীরা নেতানিয়াহুর বিতর্কিত বিচারিক সংস্কার পরিকল্পনার বিরুদ্ধে আবারও বিক্ষোভ করেছে। বিক্ষোভকারীরা তেল আবিব থেকে জেরুজালেমের প্রধান সড়ক অবরোধ করে।

ইহুদিবাদী ইসরাইলের অভ্যন্তরীণ নিরাপত্তামন্ত্রী ইতামার বিন গাভির বলেছেন, বিক্ষোভকারী নৈরাজ্যবাদীদেরকে সড়ক অবরোধ করতে দেওয়া হবে না। বেনিয়ামিন নেতানিয়াহু গত জানুয়ারিতে বিচার বিভাগীয় সংস্কার প্রস্তাব করেছিলেন।

এই সংস্কার পরিকল্পনা অনুযায়ী বিচার ব্যবস্থার ক্ষমতা হ্রাস করা হবে এবং বিচারিক বিষয়ে নির্বাহী ও আইন প্রণেতাদের হস্তক্ষেপ বাড়ানো হবে।

দুর্নীতির অভিযোগে অভিযুক্ত নেতানিয়াহু এই সংস্কার পরিকল্পনা পেশ করার ফলে ইসরাইল জুড়ে ব্যাপক প্রতিবাদ বিক্ষোভ ছড়িয়ে পড়ে। তার মন্ত্রিসভার বিরুদ্ধে সপ্তার পর সপ্তা ধরে বিক্ষোভ, ধর্মঘট করেছে বিক্ষোভকারীরা। অনেক বিশ্লেষক ইসরাইলের বিরুদ্ধে বিস্ময়কর আল-আকসা অভিযানের জন্য নেতানিয়াহুর ওই বিচারিক সংস্কার পরিকল্পনার সাথে ইসরাইলিদের বিরোধকে দায়ী করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের অন্য সংবাদ