শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০১:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
হামাস প্রধানকে হত্যার পরও যুদ্ধ চালিয়ে যাওয়ার ঘোষণা নেতানিয়াহুর পাকিস্তান দল নির্বাচনের দায়িত্বে থাকছেন না কোচ-অধিনায়ক মেসিকে সর্বকালের সেরা পুরস্কার দিলো মার্কা অস্ট্রেলিয়াকে হারিয়ে ফাইনালে দক্ষিণ আফ্রিকা ‘সরবরাহ ঠিক থাকলে ভোক্তারা কমদামে ডিম পাবে’ বেড়েছে ফ্ল্যাট-অ্যাপার্টমেন্ট,সম্পত্তি বিক্রির পরিমাণ নির্ধারিত দামে মিলছে না সবজি-ডিম, ভোক্তার পকেটে টান হামাসের নতুন প্রধান ইয়াহিয়া সিনওয়ার নিহত : ইসরায়েল রাষ্ট্র সংস্কারে আরও ৪ কমিশন গঠন ‘শেখ হাসিনাকে ফেরাতে ব্যবস্থা নেবে সরকার’ শেখ হাসিনা ভারতে আছেন এবং থাকবেন: ভারত কমনওয়েলথ সম্মেলনে যাচ্ছেন না ড. ইউনূস: পররাষ্ট্র উপদেষ্টা ঈদুল ফিতরে ৫, আজহায় ৬ ও দুর্গাপূজায় ২ দিন ছুটি সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামানের সব সম্পদ জব্দের আদেশ ভারতকে লজ্জায় ডুবিয়ে নিউজিল্যান্ডের লিড আ.লীগ আমলের বাজার সিন্ডিকেট এখনও সক্রিয়: জামায়াত আমির জাতীয় পার্টি বৈষম্যের শিকার: জিএম কাদের ওবায়দুল কাদের-জাফর ইকবালসহ ৪৫ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা ৪৩ থেকে ৪৬ বিসিএসের নিয়োগ বাতিলের দাবি বিএনপির কমপ্লিট শাটডাউনের হুঁশিয়ারি পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের

সংখ্যালঘু বলে নিজেকে ছোট করবেন না, সব ধর্মের মানুষ সমান: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক / ২০৬ জন দেখেছেন
আপডেট : শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০১:২৭ অপরাহ্ন
সংখ্যালঘু বলে নিজেকে ছোট করবেন না, সব ধর্মের মানুষ সমান: প্রধানমন্ত্রী
৭১ নিউজ বিডি অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

সংখ্যালঘু বলে নিজেদের ছোট করবেন না, সব ধর্মের মানুষ সমান বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ এটাই বিশ্বাস করে।

জন্মাষ্টমী উপলক্ষ্যে সনাতন সম্প্রদায়ের ধর্মীয় নেতাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় শেষে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে সারা দেশ থেকে আগত পূজা উদ্‌যাপন পরিষদ, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট ও হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের অন্তত ১০ হাজার নেতা এ শুভেচ্ছা বিনিময়ে যোগ দেন।

শ্রীকৃষ্ণের জন্মদিন শুধু উদ্‌যাপনের মধ্যে সীমাবদ্ধ না রেখে, তাঁর বাণী ও কর্মকে নিজের জীবনের মধ্যে ফুটিয়ে তোলার আহ্বান জানান শেখ হাসিনা। তিনি বলেন, ন্যায় ও সত্যের পথে সংগ্রামে শ্রীকৃষ্ণ সব সময় পথ দেখায়।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশে সব ধর্মের মানুষ অধিকার ও মর্যাদা নিশ্চিত করেছে আওয়ামী লীগ সরকার। দেশের বিভিন্ন জায়গায় ঐতিহ্যবাহী মন্দিরগুলো সংস্কার করা হচ্ছে।

সরকার প্রধান বলেন, জনগণ ভোট দিয়ে ক্ষমতায় বসিয়েছে বলেই মুক্তিযুদ্ধের চেতনা ও ৭২ এর সংবিধান ফিরিয়ে আনতে পেরেছে আওয়ামী লীগ।

প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর দেশের সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর বারবার আঘাত করা হয়েছে, মুক্তিযুদ্ধের ও অসাম্প্রদায়িক চেতনার ওপর আঘাত করা হয়েছে। আমরা ক্ষমতায় এসে দেশে আবার সম্প্রীতি প্রতিষ্ঠিত করেছি।

তিনি আরও বলেন, ধর্ম যার যার উৎসব সবার। এই শ্লোগান আমরা প্রতিষ্ঠিত করেছি। আমরা চাই সব ধর্মের মানুষ বিনা বাধায় নিজ নিজ উৎসব পালন করবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের অন্য সংবাদ